দিল্লী গিয়ে ইস্তফা না দিয়েই কলকাতা ফিরছেন বাবুল সুপ্রিয়, বললেন, ‘স্পিকার সময় দিলে, আবার যাব’

বাংলাহান্ট ডেস্কঃ নিজেই জানিয়েছিলেন, ছেড়ে দেবেন বিজেপির সাংসদ পদ। কিন্তু ইস্তফা না দিয়েই কলকাতা ফিরছেন বাবুল সুপ্রিয় (babul supriyo)। কারণ হিসেবে জানালেন, স্পিকার সময় না দেওয়ার কারণে ইস্তফা দেওয়া হয়নি। তাই আগামীকালই দিল্লী ছেড়ে কলকাতায় ফিরবেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী।

দীর্ঘদিন ধরে বিজেপির সঙ্গে সক্রিয় ভাবে যুক্ত ছিলেন গায়ক বাবুল সুপ্রিয়। দুবারের সাংসদ হওয়ায় কেন্দ্রীয় নেতৃত্বের অত্যন্ত ভরসার স্থল হয়ে উঠেছিলেন তিনি। ছিলেন কেন্দ্রীয় সরকারের অধীনে পূর্ত মন্ত্রীও। কিন্তু গত বিধানসভা নির্বাচনে তাঁকে বিধায়ক পদে দাঁড় করিয়েছিল বিজেপি। জয়ের বদলে বিরোধীপক্ষের প্রার্থীর কাছে বিরাট ব্যাবধানে পরাজিত হন তিনি।

   

'I am very happy, now I can work with an open mind' - babul supriyo

ধীরে ধীরে শুরু হয় দলের সঙ্গে দূরত্ব। এরপরই পূর্ণ মন্ত্রী হওয়ার স্বপ্ন দেখলেও, তাঁকে কেন্দ্রীয় মন্ত্রীর আসন থেকে সরিয়ে দেওয়া হয়, নিয়ে আসা হয় নতুন মুখ। আর তারপর থেকেই শুরু হয় জল্পনা কল্পনা। অবশেষে গত ১৮ ই সেপ্টেম্বর বিজেপিকে বড় ধাক্কা দিয়ে যোগ দেন তৃণমূলে এবং যাওয়ার সময় বলেছিলেন গেরুয়া শিবিরের সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন তিনি।

সেই কারণেই দিল্লী পড়ি দিয়েছিলেন বাবুল সুপ্রিয়। কিন্তু সেখানে গিয়ে ইস্তফা না দিয়েই ফিরে আসছেন বর্তমান তৃণমূল সদস্য। বাবুল সুপ্রিয় জানান, ‘এই বিষয়ে আমি স্পিকারের কাছে ২৩ তারিখ সময় চেয়েছিলাম। কিন্তু তা না পেলেও, আগামীতে স্পিকার কবে সময় দিতে পারবেন, তার কোন নিশ্চয়তা নেই। তাও ৭ দিন অপেক্ষা করেছি। তবে এরপর সবটাই ওনার উপর নির্ভর করছে। লোকসভার স্পিকারের সুবিধা মত আমাকে সময় দিলে, তখন আবার আসতে হবে’।

তিনি আরও জানান, ‘রাজ্যের দিকে দুর্যোগ ধেয়ে আসছে। এই মুহূর্তে এখন আমাকে কলকাতায় ফিরতে হবে। গাড়ি চালিয়েই ফেরার পরিকল্পনা করেছি। তবে স্পিকার নানা কাজে ব্যস্ত থাকায়, এবার ইস্তফা জমা দেওয়া হবে না’।

ad2
Avatar
Smita Hari

সম্পর্কিত খবর