যাত্রীদের জন্য বড় খবর: এবার থেকে টিকিট কাটা আরও সহজ, বিশেষ পরিষেবা চালু করল ভারতীয় রেল

বাংলাহান্ট ডেস্কঃ রেল যাত্রীদের সুবিধার্থে এক নতুন পরিষেবা চালু করেছে ভারতীয় রেল (indian railway)। এই করোনা আবহে যাত্রীদের নিরাপত্তার জন্য এক বড় পরিবর্তন করেছে ভারতীয় রেল। এবার থেকে হিন্দিতেও করা যাবে টিকিট বুকিং। অর্থাৎ, UTS অ্যাপে হিন্দিতেও টিকিট বুকিং করার সুবিধা পাবেন যাত্রীরা।

রেলমন্ত্রক সূত্রের খবর, এবার থেকে হিন্দিতেও করা যাবে ট্রেনের টিকিট বুকিং। আগে এই পরিষেবা শুধুমাত্র ইংরেজিতে পাওয়া গেলেও, এবার থেকে হিন্দিতেও এই পরিষেবা পেতে চলেছেন সাধারণ যাত্রীরা। টিকিট কাটা এখন আরও অনেক সহজ হয়ে গেল যাত্রীদের কাছে।

   

indian railways train pti

জানা গিয়েছে, বর্তমান সময়ে এই অ্যাপের প্রায় ১.৪৭ কোটি রেজিস্টার ব্যবহারকারী রয়েছে। ধারণা করা যাচ্ছে, এই সুবিধা প্রদানের পর থেকে এই অ্যাপ ব্যবহারকারীর সংখ্যা আরও অনেক বাড়বে। করোনা আবহে যাত্রীরা টিকিট কাউন্টার থেকে টিকিট পরিষেবা পেতে নানা সমস্যার সম্মুখীন হচ্ছিলেন। কিন্তু এবার থেকে এই অ্যাপের মধ্যমে সহজেই তা করতে পারবেন।

দেখে নিন পদ্ধতি-
প্রথম এই UTS অ্যাপটি প্লে স্টোর থেকে আপনার মোবাইলে ইনস্টল করতে হবে।
অ্যাপের সঙ্গে তারপর আপনার মোবাইল নম্বর যুক্ত করতে হবে অথবা লিঙ্ক করতে হবে।
সেখানে টিকিট দেখার জন্য প্রথমে আপনার আইডি তৈরি করতে হবে।
তারপর টিকিট বুকিং করার জন্য দুটি অপশন দেখতে পারবেন।
বুক এন্ড পেপার এবং বুক এন্ড প্রিন্ট নির্বাচন করে টিকিট বুকিং প্রক্রিয়া শুরু করতে পারবেন। প্রয়োজনে চাইলে আপনি স্টেশনে গিয়ে টিকিট হাতে নিতেও পারবেন, নাহলে আপনার মোবাইলেই থেকে যাবে টিকিট।

ad2
Avatar
Smita Hari

সম্পর্কিত খবর