মহিলা ক্রিকেটে ফের অনন্য রেকর্ড গড়লেন বাংলার চাকদহ এক্সপ্রেস ঝুলন গোস্বামী

বংলা হান্ট ডেস্কঃ মহিলা ক্রিকেটে ফের একবার অনন্য রেকর্ড গড়লেন চাকদহ এক্সপ্রেস ঝুলন গোস্বামী। ২০০২ সাল থেকে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করা বাংলার ঝুলুদির নামে এমনিতেই রয়েছে একাধিক রেকর্ড। একাধিক আইসিসি ট্রফি রয়েছে এই জোরে বোলারের ক্যাবিনেটে। তবে এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে রেকর্ড গড়লেন তিনি তা সত্যিই অনন্য।

নবম ওভারে পরপর দুটি উইকেট তুলে নিয়ে একদিকে যেমন অস্ট্রেলিয়াকে বড় ধাক্কা দিয়েছিলেন এই বর্ষীয়ান জোরে বোলার, তেমনি আবার অন্যদিকে নিজের ক্যারিয়ারে ৬০০ উইকেটও শিকার করে ফেললেন তিনি। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে এই রেকর্ড গড়েন ঝুলন। ওভারের প্রথম বলেই র‍্যাচেল হেইনেস মিড-অফে শেফালি ভার্মার হাতে ক্যাচ দেন এবং পঞ্চম বলে মেগ লেনিং ক্যাচ দেন উইকেটরক্ষক রিচা ঘোষের হাতে।

   

যদিও একই ম্যাচে বেশ কিছুটা বিতর্কের মুখেও পড়তে হলো ঝুলন গোস্বামীকে। ইনিংসের শেষ ওভারে পরপর দুটি নো বল করায় অবশ্য ব্যবধান বেশ কিছুটা বাড়িয়ে নিতে সুবিধা হয়েছিল অস্ট্রেলিয়ার। কারণ ঝুলনের শেষ ওভারে ১৩ রান তুলে নেন অজি ব্যাটসম্যানরা। যার ফলে ভারতের সামনে ২৬৫ রানের বিশাল লক্ষ্যমাত্রা রেখেছে তারা। জবাবে ব্যাট করতে নেমে এখন অব্দি ৩৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করেছে ভারত।

ঝুলন গোস্বামী এদিন শেষ ওভারে একটু মার খেলেও ১০ ওভারে মাত্র ৩৭ রান দিয়ে তুলে নেন তিন তিনটি উইকেট। একই সঙ্গে দুটি মেডেন ওভারও করেন এই জোরে বোলার। তার এই অনন্য রেকর্ড এর পর স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত সকলে। ইতিমধ্যেই শুভেচ্ছা জানানো হয়েছে বিসিসিআই তরফেও।

 

ad2
Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর