ফের ঝটকা কংগ্রেসে, অমরিন্দর সিংয়ের দিল্লি সফর বাড়াল চিন্তা! বিজেপি যোগের জল্পনা তুঙ্গে

বাংলা হান্ট ডেস্কঃ পাঞ্জাবে রাজনৈতিক জল্পনা তুঙ্গে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং আজ দিল্লি যাচ্ছেন। সেখানে তিনি বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন। আর এই নিয়েই এখন ওনার বিজেপি যোগের জল্পনা বেড়েছে।

বলে দিই, পাঞ্জাব কংগ্রেসের সভাপতি নবোজ্যোত সিং সিধুর সঙ্গে দ্বন্দ্ব হওয়ার কারণে অমরিন্দর সিং নিজের পদ থেকে ইস্তফা দেন। আর তারপর থেকেই তিনি কংগ্রেসের নেতাদের উপরে একের পর এক আক্রমণ করে আসছেন। উনি ক্ষোভ জাহির করে বলেছিলেন, দলে তাঁকে অপমান করা হয়েছে আর এই কারণেই তিনি মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দেন। অমরিন্দর সিং এমনও বলেছিলেন যে, ২০২২-র নির্বাচনে কংগ্রেস জিতলে তিনি সিধুকে মুখ্যমন্ত্রী হতে দেবেন না।

পাশাপাশি ক্যাপ্টেন এও বলেছিলেন যে, তিনি সিধুর বিরুদ্ধে প্রভাবশালী প্রার্থী দাঁড় করিয়ে তাঁর হার নিশ্চিত করবেন। ক্যাপ্টেন অমরিন্দর সিং সিধুকে দেশের জন্য বিপদ এবং পাকিস্তানের বন্ধু বলেও আক্রমণ করেছিলেন। তিনি বলেছিলেন, সিধু শুধু পাঞ্জাব নয় গোটা দেশের জন্য বিপদ কারণ তিনি পাকিস্তানি প্রধানমন্ত্রী আর পাকিস্তানের সেনা প্রধানের বন্ধু।

ইস্তফা দেওয়ার পর ক্যাপ্টেন এও বলেছিলেন যে, তিনি বিকল্প পথের কথা ভেবে দেখবেন। আর এরই মধ্যে ওনার দিল্লি সফর এবং জেপি নাড্ডা ও অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ ঘিরে জল্পনা বেড়েছে। আর এই জল্পনা যদি সত্যি হয়, তবে কংগ্রেস এবার আরও একটি বড় ঝটকা খেতে চলেছে। ইতিমধ্যে কংগ্রেসের বহু প্রভাবশালী নেতৃত্ব দল ছেড়ে অন্য দলে নাম লিখিয়েছেন। আর এরকম ভাঙন অব্যাহত থাকলে আগামী লোকসভা নির্বাচনে কংগ্রেসের অস্তিত্ব সংকটে পড়ে যাওয়ার আশঙ্কা থাকবে।


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর