নিজেকে পয়গম্বর বলে দাবি করেছিলেন পাক মহিলা শিক্ষিকা, ফাঁসির সাজার পাশাপশি করা হল জরিমানা

বাংলা হান্ট ডেস্কঃ পাকিস্তানে ধর্ম অবমাননার জেরে এক মহিলাকে ফাঁসির সাজা শোনাল আদালত। মহিলার বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, তিনি ২০১৩ সালে মোহম্মদ সাহেবকে ইসলামের পয়গম্বর মানতে অস্বীকার করেছিলেন এবং নিজেকেই পয়গম্বর বলে দাবি করেছিলেন। এরপর লাহোর পুলিশ ওনার বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলা দায়ের করে।

লাহোরের নিস্তর কলোনির বাসিন্দা সলমা তনবির একটি প্রাইভেট স্কুলের শিক্ষিকা। জেলা আদালত মামলার শুনানিতে মহিলাকে মৃত্যুর সাজা দিয়েছে। পাশাপশি তাঁকে ৫ হাজার টাকার জরিমানাও করা হয়েছে।

মহিলার আইনজীবী দাবি করেছেন যে, মহিলা মানসিক রোগী আর এই কারণেই তিনি এমন উল্টোপাল্টা কথা বলেছেন। কিন্তু মহিলার মেডিক্যাল রিপোর্টে এটা পরিস্কার হয়ে যায় যে, সে সম্পূর্ণ সুস্থ। এরপরই আদালত তাঁকে মৃত্যুদণ্ড দেয়।

পাকিস্তানের ধর্ম অবমাননার আইন নিয়ে অনেক বিতর্ক রয়েছে। কারণ, এই আইনে সাজার নিদান একেবারে মৃত্যুদণ্ড। ১৯৮৭ থেকে এখনও পর্যন্ত ১ হাজার ৪৭২ জনের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ উঠেছে। সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হল, পাকিস্তানে এই মামলায় অভিযুক্তরা নিজের পছন্দমতো আইনজীবী পাননা। কারণ, কোনও আইনজীবী এই সংবেদনশীল মামলার সঙ্গে যুক্ত হতে চায় না।


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর