ভারতীয় টি-২০ দলে হতে পারে বড়সড় পরিবর্তন, এই খেলোয়াড়ের জন্য আসতে পারে সুখবর

বাংলা হান্ট ডেস্কঃ আইপিএলের পরেই আরব আমিরশাহীতে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ইতিমধ্যেই তার জন্য দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। ১৫ জনের স্কোয়াডে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের একাধিক প্লেয়ার। একদিকে যেমন রয়েছেন হার্দিক পান্ডিয়া, তেমনি সুযোগ পেয়েছেন ঈশান কিশান, সূর্য কুমার যাদবরাও। কিন্তু এখনও পর্যন্ত আইপিএলে তিনজনের কেউই তেমন ভালো ফর্ম দেখাতে পারেননি। যার জেরে বিসিসিআইয়ের উদ্বেগ বাড়ছে।

আইপিএলে হার্দিক পান্ডিয়াকে এখনও পর্যন্ত একটুও বোলিং করতে দেখা যায়নি যা যথেষ্ট উদ্বেগের কারণ তৈরি করেছে। কারণ দলের অলরাউন্ডার হিসেবেই সুযোগ পেয়েছেন তিনি। আর ম্যাচ জিততে হলে হার্দিকের বোলিং এবং ব্যাটিং দুটোই দরকার ভারতের। তবে বিসিসিআইয়ের এক সূত্র অবশ্য জানিয়েছে “হার্দিক সুস্থ হয়ে উঠছে এবং মুম্বাই ইন্ডিয়ান্স তাকে ভালোভাবে সামলেছে। আমরা দেখব বিষয়টি কিভাবে এগোয়। তিনি নেটে বোলিং করছেন তাই এটি একটি ভালো লক্ষণ। রোহিত সেখানে আছে, তাই তিনি কীভাবে এটি পরিচালনা করবেন তা ভাল জানেন। আপনি হার্দিকের কথা বলছেন এবং এই মুহূর্তে তার জন্য কোন ব্যাকআপ নেই।”

যদিও হার্দিকের ব্যাকআপ হিসেবে এখনও শার্দুল ঠাকুর কিম্বা অন্যান্যদের দিকে নজর নেই বিসিসিআইয়ের, কিন্তু একথা ঠিক যে ঈশান কিশান লাগাতার পারফরম্যান্স খারাপ করলে হয়তোবা স্ট্যান্ডবাই দল থেকে দলে নিয়ে আসা হতে পারে শ্রেয়াস আইয়ারকে। যদিও এ বিষয়ে তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নিতে চায় না বিসিসিআই। এ বিষয়ে নির্বাচকদের উপরই আস্থা রাখছেন তারা। বিসিসিআইয়ের ওই সূত্রের মতে, “আমাদের কাছে ব্যাকআপ হিসেবে শ্রেয়াস আইয়ার আছে, যদি কোনও উদ্বেগ থাকে, তাকে দলে যোগ করা যেতে পারে। কিন্তু এখন কিছু বলা খুব তাড়াতাড়ি। ঈশান কিশান একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় এবং সূর্যকুমার এবং অন্যান্যরাও। অনুমান করে লাভ নেই।”

shreyas iyer nagpur press 768x431 1

বিসিসিআইয়ের আশা খুব দ্রুতই ফর্মে ফিরবেন ঈশান কিশান হার্দিক পান্ডিয়ার মত খেলোয়াড়রা। সূর্য কুমার যাদব যেহেতু লাগাতার ভারতের হয়ে রান করেছেন তাই এখন তার জায়গা নিয়ে কোনও সন্দেহের বাতাবরণ নেই। ইতিমধ্যেই ঈশান কিশানের সঙ্গে কথা বলেছেন বিরাটও। তবে একথা ঠিক যে এই খেলোয়াড়দের ফর্মের উপর এখন কড়া নজর রাখছে বিসিসিআই।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর