পন্থের ব্যাট লাগতে পারত মুখে, ভয়ঙ্কর দুর্ঘটনা থেকে একটুর জন্য বেঁচে গেলেন দীনেশ কার্তিক, ভিডিও ভাইরাল

বাংলা হান্ট ডেস্কঃ দিল্লি ক্যাপিটালস এবং কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ মঙ্গলবার হয়ে উঠেছিল ভীষণই রোমাঞ্চকর। যদিও নীতিশ রানার কল্যাণে শেষ পর্যন্ত জয়ের লক্ষ্যে পৌঁছাতে কোন অসুবিধা হয়নি কেকেআরের, কিন্তু ১২৭ রানের এই লো স্কোরিং ম্যাচও যে কতখানি উত্তেজনাকর হতে পারে তার এক আদর্শ উদাহরণ ছিল কালকের এই খেলা। শুধু তাই নয়, এই ম্যাচে ঘটেছিল একটি ভয়ঙ্কর দুর্ঘটনাও, যা আর একটু হলেই খুব খারাপ ভাবে আহত করতে পারত কেকেআরের প্রাক্তন অধিনায়ক তথা উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিককে। এই ঘটনার ভিডিও এখন রীতিমত ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

দিল্লি ক্যাপিটালসের ব্যাটিং চলাকালীন ১৭ তম ওভারে বল করছিলেন বরুণ চক্রবর্তী। স্পিনার বরুন চক্রবর্তীর বিরুদ্ধে ওভারের প্রথম বলেই কভার ড্রাইভে বড় শট নিতে যান ঋষভ পন্থ। কিন্তু খারাপ বাউন্সের কারণে বল তার ব্যাটের তলায় লেগে স্টাম্পের দিকে চলে যাচ্ছিল এইসময় বলটিকে সরাতে অদ্ভুতভাবে পিছনের দিকে ব্যাট ঘোরান পন্থ যা উইকেট কিপার দীনেশ কার্তিকের মুখের খুব কাছ দিয়ে চলে যায়। নিজেকে বাঁচাতে মাঠেই পড়ে যান কার্তিক। বল অবশ্য স্ট্যাম্পে লাগেনি বরং তা পন্থের প্যাডে লেগে থেমে যায়।

কিন্তু আচমকা না দেখে যেভাবে ব্যাট ঘুরিয়ে ছিলেন পন্থ, তা দীনেশ কার্তিককে মারাত্মকভাবে আহত করতে পারত। এই ঘটনা দেখে চমকে যান বরুণ চক্রবর্তীও, যদিও সাথে সাথেই দীনেশ কার্তিকের কাছে ক্ষমাও চেয়ে নেন ঋষভ। তবে ক্রিকেটে আচমকা ঘটে যাওয়া এ ধরনের দুর্ঘটনা কত ভয়ঙ্কর রূপ নিতে পারে অস্ট্রেলিয়ার ফিল হিউজের ক্ষেত্রে তার চরম উদাহরণ আমরা দেখেছি। কালও একটুর জন্য যে এক ভয়ঙ্কর দুর্ঘটনা থেকে বেঁচে গেলেন কেকেআরের প্রাক্তন অধিনায়ক এ নিয়ে কোন সন্দেহ নেই।

https://twitter.com/Phoenix09004/status/1442827025123667974?s=19

প্রসঙ্গত উল্লেখ্য, এই ম্যাচে দিল্লির হয়ে ৩৯ রান করেছিলেন পন্থ, যদিও শেষ পর্যন্ত তিনি রানআউট হতেই ম্যাচ ঘুরে যায় কেকেআরের পক্ষে। মাত্র ১২৭ রানেই অলআউট হয়ে যায় দিল্লি। জবাবে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারালেও শুভমান গিলের ৩০ এবং নীতিশ রানার অপরাজিত ৩৬ রানে দৌলতে ১০ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় কেকেআর।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর