এই অভিজ্ঞ প্লেয়ারকে বাইরে রেখে বড় ভুল করল ভারত, পরে পস্তাতে হতে পারে

বাংলা হান্ট ডেস্কঃ আইপিএলের পরেই আরব আমিরশাহীতে হতে চলেছে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ। ইতিমধ্যেই টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের জন্য দলও ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। দলে একদিকে যেমন বর্ষিয়ান খেলোয়াড় রবীচন্দ্রন অশ্বিনের অন্তর্ভুক্তি সকলকে খুশি করেছিল তেমনি অন্যদিকে শিখর ধাওয়ানের সুযোগ না পাওয়ায় অবাক হয়েছিলেন অনেকেই। শিখর ধাওয়ান আইসিসি টুর্নামেন্টের বড় ম্যাচে এর আগেও ভারতকে ভালো শুরু করতে সাহায্য করেছেন।

শুধু তাই নয় তিনি বড় ম্যাচের প্লেয়ারও বটে। এখনও পর্যন্ত আরব আমিরশাহীতে খেলা আইপিএলেও ভালো ফর্মে রয়েছেন ধাওয়ান। এই মুহূর্তে সম্পূর্ণ আইপিএল মিলিয়ে দেখলে ১১ ম্যাচে ১৩০.৪৫ স্ট্রাইক রেটে তার সংগ্রহ ৪৫৪ রান। নির্বাচকদের বিশ্বকাপ দলে তাকে সুযোগ না দেওয়া কত বড় প্রভাব ফেলবে তা হয়তো বলে দেবে আগামী দিনে ভারতের পারফরম্যান্সই। তবে এখনও পর্যন্ত শিখরকে বাইরে রাখার এই সিদ্ধান্তকে বড় ভুল বলে মনে করছেন অনেক ক্রিকেট বিশ্লেষকই।

শিখরের জায়গায় বাঁহাতি ব্যাটার হিসেবে চান্স পেয়েছেন মুম্বাইয়ের ঈশান কিশান। কিন্তু এখনও পর্যন্ত আইপিএলে খেলা তিনটি ম্যাচে ঈশানের প্রদর্শন একেবারেই ভালো নয়। যার জেরে চতুর্থ ম্যাচে তাকে বাইরেও রেখেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। তার জায়গায় দলে সুযোগ দেওয়া হয়েছিল সৌরভ তিওয়ারিকে। জানিয়ে রাখি তিন ম্যাচে ঈশান সিএসকের বিরুদ্ধে ১১, কেকেআরের বিরুদ্ধে ১৪ এবং আরসিবির বিরুদ্ধে মাত্র ৯ রানে আউট হন। ম্যাচ শেষে তার সঙ্গে কথা বলেছিলেন বিরাট কোহলিও। যার জেরে বোঝা যায় ঈশানের ফর্ম চিন্তায় রাখছে ভারত অধিনায়ককেও।

images 2021 09 29T161442.533

এক্ষেত্রে জানিয়ে রাখি, ঈশানের এই মুহূর্তে ভারতীয় দলে খেলার বিপুল অভিজ্ঞতাও নেই। ভারতীয় দলের হয়ে মাত্র তিনটি ম্যাচেই মাঠে নেমেছিলেন তিনি। আর তাই এমন একজন অনভিজ্ঞ খেলোয়াড়কে বিশ্বকাপ দলে রাখা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। কারণ অন্যদিকে এই মুহূর্তে আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকা এবছর সবার ওপরে রয়েছেন শিখর ধাওয়ান।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর