ফের ম্যাক্সওয়েলের মাস্টার স্ট্রোক, রাজস্থানকেও মাত দিল কোহলি বাহিনী

বাংলা হান্ট ডেস্কঃ গত ম্যাচে হারের খরা কাটিয়ে ফের একবার জয় ফিরেছিল কোহলির আরসিবি। অন্যদিকে হায়দ্রাবাদের কাছে পরাজয়ের মুখ দেখতে হয়েছিল রাজস্থানকে। বুধবার দুবাইতে তাই একদিকে যেমন নিজেদের জয়যাত্রা অব্যাহত রাখতে মরিয়া ছিল বিরাট বাহিনী তেমনি অন্যদিকে জয় ফিরতে মুখিয়ে ছিল রাজস্থানও। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ব্যাঙ্গালোর অধিনায়ক বিরাট কোহলি। তবে শুরুটা ভালো হয়নি আরসিবির জন্য।

ইভেন লুইস এবং যশস্বী জয়সওয়াল দুজনেই আজ ছিলেন সুন্দর ফর্মে। যার জেরে আজ বেশ মারমুখী শুরু করেছিল রাজস্থান। কিন্তু ৩১ রানের মাথায় যশস্বীকে ফিরিয়ে আজ স্যামসন বাহিনীকে বড় ধাক্কা দেন ড্যানিয়েল ক্রিস্টিয়ান। পাঁচটি বাউন্ডারি এবং তিনটি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো ৫৮ রানের ইনিংস খেলে লুইস স্বপ্ন দেখিয়েছিলেন ঠিকই, কিন্তু গার্টনের বলে তিনি সাজঘরে ফিরতেই কার্যত ভেঙে পড়ে রাজস্থানের সমস্ত প্রতিরোধ। ফের একবার ব্যর্থ হয় পুরো মিডিল অর্ডার। দলকে ১০০ রানে পৌঁছে দিয়ে মাঠ ছেড়েছিলেন লুইস, কিন্তু আরসিবির এই দুরন্ত কামব্যাকে আর মাত্র ৪৯ রান যোগ করেই শেষ হয়ে যায় তাদের ইনিংস। নির্ধারিত কুড়ি ওভারে ৯ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৪৯ রান সংগ্রহ করে স্যামসন বাহিনী। আরসিবির হয়ে ফের একবার সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন হর্ষল প্যাটেল। চাহাল এবং শাহবাজ দুজনেই শিকার করেন দুটি করে উইকেট। একটি করে উইকেট পান গার্টেন এবং ক্রিস্টিয়ান।

জবাবে ব্যাট করতে নেমে এদিন শুরুটা ভালই করেছিল আরসিবিও। প্রথম পাঁচ ওভারেই ৪৮ রান সংগ্রহ করে ফেলেছিল তারা। কিন্তু ২২ রানের মাথায় মুস্তাফিজুরের বলে দেবদূত বোল্ড হতেই কার্যত ছন্দপতন ঘটে ব্যাঙ্গালোরের। ব্যক্তিগত ২৫ রানে দুর্ভাগ্যজনকভাবে রান আউট হন কোহলিও। তবে আজ ম্যাক্সওয়েলকে সাথে নিয়ে ভালো প্রতিরোধ গড়ে তোলেন শ্রীকর ভরত। গত কয়েকদিন ধরেই বেশ সম্ভাবনাময় ব্যাটিং করছিলেন শ্রীকর, আজও ভালো ফর্ম বজায় রেখেছিলেন এই তরুণ ক্রিকেটার।

কিন্তু শেষ পর্যন্ত ৪৪ রানের মাথায় তাকে ঘরে ফিরিয়ে ম্যাচে ফেরার প্রাণ সঞ্চার করেন মুস্তাফিজুর। যদিও জয়ের জন্য শেষ চার ওভারে তখন ২৩ রানই মাত্র দরকার ছিল আরসিবির। অন্যদিকে ক্রিজে ম্যাক্সওয়েলের সঙ্গী ছিলেন ডি ভিলিয়ার্স। আজ আর কোহলি বাহিনীর জন্য জয়ের পথে নতুন কোন বাধা আসতে দেননি তারা। শেষ পর্যন্ত ম্যাক্সওয়েলের মারমুখী ব্যাটিংয়ে তিন ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় ব্যাঙ্গালোর। মাত্র ৩০ বলে ছয়টি চার ও একটি ছয়ের সাহায্যে হাফ সেঞ্চুরি করে অপরাজিত থাকেন অজি তারকা।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর