ঝুলন-মিতালীদের সামনে এবার গোলাপি বলের অগ্নিপরীক্ষা, ১৫ বছর পর টেস্ট খেলবে ভারত-অস্ট্রেলিয়া

বাংলা হান্ট ডেস্কঃ ১৫ পর ফের একবার অস্ট্রেলিয়ার সঙ্গে সাদা জার্সিতে লড়াইয়ে নামতে চলেছে মিতালী, ঝুলনরা। বৃহস্পতিবার থেকে গোলাপি বলে শুরু হতে চলেছে এই লড়াই। একদিনের সিরিজ ২-১ এ হারলেও শেষ ম্যাচে জয়ের পর এখন যথেষ্ট আত্মবিশ্বাসী ভারতীয় মহিলা দল। তারা অবশ্যই চাইবেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টেও দুরন্ত প্রদর্শন উপহার দিতে।

কিন্তু এই ম্যাচ কার্যত অগ্নিপরীক্ষা হতে চলেছে ঝুলনদের জন্য। কারণ এমনিতেই ৩-৪ বছর ধরে টেস্ট ক্রিকেট খেলেনি ভারতীয় দল। তার ওপর গোলাপি বলের লড়াই সর্বদাই নতুন চ্যালেঞ্জ নিয়ে আসে। ভারতীয় দলে একমাত্র ঝুলন এবং মিতালীরই টেস্ট ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে। মেট্রিকন স্টেডিয়ামের সবুজ পিচে যথেষ্ট ভয়ঙ্কর হয়ে উঠবেন অস্ট্রেলিয়ান ফাস্ট বোলাররা।

তাই ঝুলন, মিতালীদের লড়াই মারাত্মক কঠিন হতে চলেছে, তার ওপর দলে হারমানপ্রীত কৌরকেও সঙ্গে পাবেন না তারা। আঙুলের চোটের জন্য এখনও বাইরে থেকে যেতে হবে হারমানকে। জানা গিয়েছে একদিনের ম্যাচে ভালো প্রদর্শনের জেরে দলে সুযোগ পেতে পারেন তরুণী ব্যাটার ইয়াস্তিকা ভাটিয়া এবং জোরে বোলার মেঘনা সিং। জানিয়ে রাখি ভারত শেষবার ২০১৭ সালের টেস্ট ক্রিকেটে মাঠে নেমেছিল। সেবার ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ড্র করেছিল তারা। কিন্তু তারপর থেকে নিয়মিত টেস্ট ক্রিকেট খেলার সুযোগ আসেনি।

IMG 20210930 120920
ভারতীয় দল: মিতালি রাজ (অধিনায়ক), স্মৃতি মান্ধানা, শেফালি ভার্মা, পুনম রাউত, জেমিমা রদ্রিগেজ, দীপ্তি শর্মা, স্নেহ রানা, ইয়াস্তিকা ভাটিয়া, তানিয়া ভাটিয়া, শিখা পান্ডে, ঝুলন গোস্বামী, মেঘনা সিং, পূজা, রাজেশ্বরী গায়কওয়াড, পুনম যাদব, রিচা ঘোষ।

অস্ট্রেলিয়ার দল: মেগ ল্যানিং (অধিনায়ক), ডারসি ব্রাউন, মেটলান ব্রাউন, স্টেলা ক্যাম্পবেল, নিকোলা কেরি, হান্না ডার্লিংটন, অ্যাশলে গার্ডনার, অ্যালিসা হেইলি, তাহলিয়া ম্যাকগ্রা, সোফি মলিনাউ, বেথ মুনি, এলিস পেরি, জর্জিয়া রেডমেন, মলি স্ট্রানো, অ্যানাবেল সাথারল্যান্ড, টাইলা ব্লেমিংক, জর্জিয়া ওয়ারহ্যাম।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর