টি-২০ বিশ্বকাপে ভারতকে ট্রফি জেতাতে পারে এই ৪ খেলোয়াড়, রয়েছে মুহূর্তেই ম্যাচ বদলে দেওয়ার ক্ষমতা

বাংলা হান্ট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা ইতিমধ্যেই বেজে গিয়েছে।আরব আমিরশাহীতে আইপিএল শেষ হলেই শুরু হবে বিশ্ব জয়ের লড়াই। সেই লড়াইয়ে নামতে এখন রীতিমতো প্রস্তুত ভারতীয় দল। একদিকে যেমন ইতিমধ্যেই স্কোয়াড ঘোষণা করে দিয়েছে বিসিসিআই, অন্যদিকে তেমনি আইপিএলে নিজেদের সবটুকু উজাড় করে দিতেও মরিয়া খেলোয়াড়রা। এখন অপেক্ষা শুধু ২৪ অক্টোবরের। আজ আসুন দেখে নেওয়া যাক বিশ্বকাপে ভারতীয় দলের কোন চার খেলোয়াড় হতে চলেছেন সবথেকে গুরুত্বপূর্ণ।

IMG 20210916 205139

রোহিত শর্মাঃ
২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের প্রতিনিধিত্ব করা রোহিত শর্মা এবার নিজেকে উজার করে দিতে চাইবেন আরব আমিরশাহীতে। ক্রিকেট বিশ্লেষকদের মতেও সাম্প্রতিকতম ফর্মের ভিত্তিতে এই মুহূর্তে ভারতীয় দলের সবথেকে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে চলেছেন তিনিই। বিশেষত ২০১৯ ওয়ানডে বিশ্বকাপেই রোহিত বুঝিয়ে দিয়েছেন আইসিসি টুর্নামেন্ট ভালো পারফরম্যান্স করতে কতখানি মরিয়া তিনি। আর তাই এবার তার ওপর অনেকখানি নির্ভর করবে ভারতীয় দল।

kl rahul 1 1

কে এল রাহুলঃ

সাম্প্রতিক ফর্মের উপর ভিত্তি করে শিখর ধাওয়ানের আগে দলে সুযোগ পেয়েছেন রাহুল। তাকে দেখা হচ্ছে রোহিতের সতীর্থ ওপেনার হিসেবে। টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিমধ্যেই বিদেশের মাটিতে সেঞ্চুরি করে ফেলেছেন তিনি। তাই তার কাছেও অনেকটাই আশা থাকবে ভারতীয় দলের।

Varun Chakaravarthy

বরুণ চক্রবর্তীঃ

রহস্যময় স্পিনার হিসেবে এখনও অব্দি আইপিএলে ভীষণ সফল বরুণ। গত বছরের মতো এই বছরও আরব আমিরশাহীতে তার স্পিন আক্রমণের সামনে রীতিমতো বিধ্বস্ত বোধ করছেন ব্যাটসম্যানরা। আর তাই ভারত অধিনায়ক কোহলি অবশ্যই চাইবেন এই ফর্ম তিনি বজায় রাখুন বিশ্বকাপেও। বিশেষত কুলদীপের মত স্পিনার না থাকায় মিস্ট্রি স্পিনার হিসেবে বড় দায়িত্ব থাকবে বরুণের কাঁধে।

1616757785 pant anandabazar 1

ঋষভ পন্থঃ

ভারতীয় দলের ফিনিশার হিসেবে এর আগেও আইসিসি টুর্নামেন্ট খেলার অভিজ্ঞতা রয়েছে পন্থের। তাই এখন তিনি আর দলের তরুণ খেলোয়াড় নন, এবার ফিনিশার হিসেবে বড় দায়িত্ব নিতে হবে তাকে। এক সময় ভারতীয় দলকে বড় স্কোর তাড়া করতে যেভাবে সাহায্য করতেন ধোনি, সর্মথকরা অন্তত তার কিছুটা ঝলক আশা করবেন ঋষভের থেকেও। সাথে সাথেই উইকেটকিপিংয়ের গুরুভারও রয়েছে তার উপর।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর