টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়াইল্ডকার্ড এন্ট্রি মারতে পারেন গায়কোয়াড়, ছিনিয়ে নিতে পারেন এই খেলোয়াড়ের জায়গা

বাংলা হান্ট ডেস্কঃ কার্যত গত বছরের শেষ থেকে চেন্নাইয়ের ঘরে জয়ের বসন্ত ফিরিয়ে আনতে বড় ভূমিকা নিয়েছিলেন ঋতুরাজ গায়কোয়াড়। ঋতুরাজের হাত ধরেই পরাজয়ের ঋতু পরিবর্তন করেছিল চেন্নাই। এবারও আইপিএলের শুরু থেকেই দুরন্ত ফর্মে রয়েছেন সিএসকের এই ডানহাতি ব্যাটার। যার জেরে গত ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে তাদের হার হয়েছে ঠিকই কিন্তু সিএসকের জন্য ফের একবার সুখবর বয়ে এনেছেন ঋতুরাজ।

রাজস্থানের বিরুদ্ধে নিজের আইপিএল ক্যারিয়ারের প্রথম শতরান করে সকলকে চমকে দিয়েছেন তিনি। শনিবার চেন্নাইয়ের ইনিংসের কুড়ি তম ওভারে বল বাউন্ডারির বাইরে পাঠিয়ে নিজের শত রান পূর্ণ করেন ঋতুরাজ। মাত্র ৬০ বলে ১০১ তার এই দুরন্ত ইনিংস তিনি সাজিয়েছিলেন নটি বাউন্ডারি এবং পাঁচটি ওভার বাউন্ডারি দিয়ে। স্ট্রাইক রেট ১৬৮.৩৩। এরই সাথে সাথে আইপিএলের অরেঞ্জ ক্যাপও নিজের মাথায় পরে ফেললেন চেন্নাইয়ের এই তরুণ ব্যাটার।

ঋতুরাজের আইপিএল ক্যারিয়ার রীতিমতো ঈর্ষণীয়। মাত্র ১৮ ম্যাচে ইতিমধ্যেই ৭১২ রান সংগ্রহ করে ফেলেছেন সিএসকের উঠতি তারকা। ব্যাটিং গড় ৫০.৮৫ যা টি-টোয়েন্টি ক্রিকেটের ক্ষেত্রে রীতিমত অবাক করা। অনেকেই মনে করছেন প্রথম সেঞ্চুরি পাওয়ার সাথে সাথেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ওয়াইল্ড কার্ড এন্ট্রির এক বড় দাবিদার হয়ে গেলেন তিনি।

ishan kishan 1613891209 1614090679 1

প্রসঙ্গত উল্লেখ্য, মুম্বাই ইন্ডিয়ান্সের ইশান কিশানকে তরুণ বাঁহাতি ব্যাটার হিসেবে সুযোগ দেওয়া হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে। কিন্তু এই মুহূর্তে আইপিএলে তিনি একদমই ভালো ফর্মে নেই। সেই কারণে অনেকেই মনে করছেন ১০ অক্টোবর অবধি দল পরিবর্তন করার সুযোগ কাজে লাগাতে পারেন নির্বাচকরা। আর সেই সূত্র ধরেই ভাগ্যের চাকা ঘুরে যেতে পারে ঋতুরাজের জন্য। যদিও আই পি এল এবং টি টোয়েন্টি বিশ্বকাপ একেবারেই আলাদা। ভারতীয় দলে একেবারেই অনভিজ্ঞ এই খেলোয়াড়, সে ক্ষেত্রে হঠাৎ করেই ঋতুরাজের উপর ভরসা দেখানো উচিত হবে কিনা তাও একটি চিন্তার বিষয়। যদিও ভারতীয় দলের খেলার বড় অভিজ্ঞতা নেই ঈশানেরও।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর