সত্যি হওয়ার পথে ফিরহাদের ভবিষৎবাণী, বিশাল লিড মমতার

বাংলা হান্ট ডেস্ক- ভবানীপুর সহ তিন কেন্দ্রের নির্বাচনের গণনা চলছে আজ। মুর্শিদাবাদের জঙ্গিপুর, সামশের গঞ্জ সহ কলকাতার ভবানীপুরেও এগিয়ে তৃণমূল প্রার্থীরা। ভোটের দিন রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুরসভার পুরপ্রশাসক ফিরহাদ হাকিম ভবিষৎবাণী করে বলেছিলেন যে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভবানীপুর কেন্দ্র থেকে কমপক্ষে ৫০ হাজার ভোটে জিতবেন।

ফিরহাদ হাকিমের সেই ভবিষৎবাণী সঠিক হওয়ার পথে। ষষ্ঠ রাউন্ডের গণনা শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২৩ হাজার ৯৫৭ ভোটে এগিয়ে রয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায় সপ্তম রাউন্ডের গণনা পর্যন্ত ৩১ হাজার ৩৩টি ভোট পেয়েছেন। আর ওনার প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল ৫ হাজার ৭১৯টি ভোট পেয়েছেন।

উল্লেখ্য, ভোটের আগে থেকেই তৃণমূল ভবানীপুর সহ সবকয়টি কেন্দ্রেই জয়ের ভবিষৎবাণী করেছিল। বিশেষ করে ভবানীপুরে বিশাল লিডের দাবিও করেছিল তাঁরা। আর এবার তাঁদের সেই দাবি পূরণের পথেই।

আজকের এই গণনা মুখ্যমন্ত্রী মমতার ভবিষ্যৎ নির্ধারণ করবে। তবে সপ্তম রাউন্ডে এটা পরিস্কার হয়ে গিয়েছে যে, তৃণমূল নেত্রীকে হারানো তো দূরের কথা, বিজেপির প্রার্থী ওনার ধারে কাছে যেতে পারবেন না। আজকে মমতা বন্দ্যোপাধ্যায় জয়ী হলেই, ওনাকে আগামী ৫ বছর মুখ্যমন্ত্রীর পদ থেকে সরানো যাবে না।

 


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর