পাকিস্তানের এই দুই খেলোয়াড় ভারতের জন্য হয়ে উঠতে পারেন বিপদ, প্রথম ম্যাচেই হতে পারে অঘটন

বাংলা হান্ট ডেস্কঃ ভারত-পাকিস্তান এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই দিয়েই শুরু হতে চলেছে বিরাটদের বিশ্বকাপ সফর। এমনিতে রেকর্ডের দিকে তাকালে যে অনেকটাই পিছিয়ে রয়েছে পাকিস্তানি নিয়ে কোন সন্দেহ নেই। কারণ এখনও পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ৫ টি ম্যাচ খেলেছে পাকিস্তান। একটি দল জয়লাভ করতে পারেনি তারা, আইসিসি টুর্নামেন্ট এর ভারতের বিরুদ্ধে তাদের একমাত্র যে এসেছিলো ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে।

তবে ক্রিকেটে ফলাফল পুরনো ইতিহাস বদলে দিতে পারে কয়েক মুহূর্তেই। আর তাই অত্যন্ত সচেতন ভাবেই শুরু করতে হবে বিরাটদের। বিশেষত পাকিস্তানের দুই ব্যাটার রীতিমতো সমস্যায় ফেলতে পারে ভারতকে। তাদের একজন হলেন অধিনায়ক বাবর আজম এবং অন্যজন মোহাম্মদ রিজওয়ান। দুজনেই এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছে পাকিস্তানের হয়ে। কিছুদিন আগেই টি-টোয়েন্টি ক্রিকেটে সেঞ্চুরির নিরিখে বিরাটের রেকর্ড ভেঙে দিয়েছেন বাবর। টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও পর্যন্ত পাঁচটি শতরান রয়েছে বিরাটের। বাবর ইতিমধ্যেই তা অতিক্রম করে ৬ টি সেঞ্চুরি করে ফেলেছেন।

অন্যদিকে পাকিস্তানের হয়ে ভালো ফর্মে রয়েছেন মোহাম্মদ রিজওয়ানও। লাগাতার শেষ কয়েক ম্যাচ ধরে রান করে আসছেন তিনি। তাই ভারতীয় বোলারদের কাছে অবশ্যই চিন্তার কারণ হবেন এই দুই ব্যাটার। সফর শুরুর আগেই ভারতকে বড় হুঁশিয়ারি দিয়েছেন বাবর আজমও। তিনি বলেছেন, তারা ভারতকে হারিয়ে নিজেদের বিশ্বকাপ সফর শুরু করতে চান। পাকিস্তান যেহেতু বর্তমানে নিজের বেশিরভাগ ম্যাচ আরব আমিরশাহীতে খেলে তাই এটা তাদের হোম গ্রাউন্ডের মত। আর সেই কারণে এখানে বাড়তি সুবিধা পাবে তারা।

images 2021 10 03T145924.566

যদিও ভারতের বিরুদ্ধে রেকর্ড বদলাতে গেলে পাকিস্তানকে যে বহু কাঠখড় পোড়াতে হবে তা বলাই বাহুল্য। কারণ এই মুহূর্তে বিশ্বকাপের হট ফেভারিট দলগুলির মধ্যেও নেই তারা, অন্যদিকে ভারত সেই তালিকায় উপরের দিকেই রয়েছে। তবে মনে রাখতে হবে, ক্রিকেট খেলা হয় মাঠে আর কয়েক ঘন্টাই বদলে দিতে পারে সমস্ত ফলাফল।

.

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর