ভবানীপুর জিততেই তিন কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা মমতার, একটি কেন্দ্র নিয়ে সাসপেন্স

বাংলা হান্ট ডেস্কঃ বিজেপি, সিপিএমদের ঝড়ে উড়িয়ে দিয়ে ভবানীপুর কেন্দ্রে একপেশে জয় হাসিল করে নিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মমতা বন্দ্যোপাধ্যায় মোট ভোট পেয়েছেন ৮৪ হাজার ৭০৯। প্রিয়াঙ্কা টিব্রেওয়াল মোট ভোট পেয়েছে ২৬ হাজার ৩১০। অন্যদিকে, বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাস পেয়েছেন ৪ হাজার ২০১টি ভোট। প্রিয়াঙ্কা টিব্রেওয়াল নিজের জমানত বাঁচাতে পারলেও, বাম প্রার্থীর জমানত বাজেয়াপ্ত হয়েছে।

ভবানীপুরে ২০১১ সালের নিজের রেকর্ডই ভেঙে ফেললেন মুখ্যমন্ত্রী। ২১ রাউন্ড গণনা শেসে মুখ্যমন্ত্রী মমতা ২০১১-র নিজের রেকর্ড ভেঙে দ্বিগুণ ভোট পান। উনি ওনার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে ৫৮ হাজার ৮৩২ ভোটে হারিয়েছেন।

ভবানীপুরের জয়ের পরই আগামী ৩০ অক্টোবর রাজ্যের চার কেন্দ্রের হতে চলা উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করেন তৃণমূল নেত্রী। গোসাবা, শান্তিপুর, দিনহাটা আর খড়দহে ৩০ অক্টোবর ভোট হবে। ফলাফল ঘোষণা হবে ২ নভেম্বর।

মুখ্যমন্ত্রী এদিন জানান, আগামী দিনে চারটি কেন্দ্রের উপনির্বাচন রয়েছে। সেগুলির প্রার্থীর নাম ঘোষণা করতে চাই। তিনি বলেন, শান্তিপুরে তৃণমূলের প্রার্থী হবেন ব্রজকিশোর গোস্বামী। উনি ঠাকুর পরিবারের সঙ্গে যুক্ত। সবাইকে আবেদন করব ওনাকে ভোট দিতে। বিজেপিকে দিয়ে কোনও লাভ হবে না। দিনহাটায় উদয়ন গুহ দাঁড়াচ্ছেন আর খড়দহে দাঁড়াবেন শোভনদেব চট্টোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বলেন, গোসাবা কেন্দ্রের প্রার্থীর নাম এখনই ঘোষণা করছি না। সুব্রত বক্সী আর পার্থ চট্টোপাধ্যায়ের জন্য অপেক্ষা করছি। আমি তো আর একা সিদ্ধান্ত নিই না। ওদের সঙ্গে কথা বলার পর গোসাবার প্রার্থীর নাম ঘোষণা করব। তবে সুব্রত মণ্ডল আর বাপ্পাদিত্য নস্করের নাম রয়েছে।


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর