ফের চাহাল-ম্যাক্সওয়েল জাদু, পাঞ্জাবকে হারিয়ে কার্যত প্লে-অফস নিশ্চিত বিরাট বাহিনীর

বাংলা হান্ট ডেস্কঃ আইপিএলের লড়াইয়ের নিজেদের গত ম্যাচে জয় পেয়েছিল পাঞ্জাব ব্যাঙ্গালোর দুই শিবিরই। তাই আজ স্বাভাবিকভাবেই জয়যাত্রা অব্যাহত রাখতে মরিয়া ছিলেন রাহুল-বিরাটরা। রবিবারের ডাবল হেডারের প্রথম ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় আরসিবি। শুরুটা অবশ্য তেমন ভালো হয়নি তাদের জন্য এদিন ফের একবার মাত্র ২৫ রানে অনরিকেসের হাতে নিজের উইকেট তুলে দেন বিরাট কোহলি। ইনিংস শুরু করার আগেই অনরিকেস ফিরিয়ে দেন ড্যানিয়েল ক্রিস্টানকেও।

এরপর কার্যত দেবদূতকে নিয়ে ফের একবার আরসিবির ত্রাতা হয়ে ওঠেন গত ম্যাচের নায়ক গ্লেন ম্যাক্সওয়েল। ৪০ প্রাণের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দেবদূত মাঠ ছাড়লেও ছাড়েননি ম্যাক্সওয়েল এবং ডি ভিলিয়ার্স। কিন্তু সেভাবে জ্বলে ওঠার আগেই ব্যক্তিগত ২৩ রানে দুর্ভাগ্যজনকভাবে রান আউট হন ডিভিলিয়ার্সও। কিন্তু অন্যদিকে উইকেট পতন জারি থাকলেও এদিন ফের বিরাটদের সম্মানজনক স্কোরে পৌঁছাতে সাহায্য করে ম্যাক্সওয়েলের অর্ধশতক। তার এই ৫৭ রানের ইনিংস আজ সাজানো ছিল তিনটি বাউন্ডারি এবং চারটি ওভার বাউন্ডারি দিয়ে। মূলত তার দৌলতেই নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটে বিনিময়ে ১৬৩ রানে পৌঁছায় ব্যাঙ্গালোর।

ব্যাঙ্গালোরের শুরুটা ভালো না হলেও দুরন্ত শুরু করেছিল পাঞ্জাবের টপ অর্ডার। কিন্তু মিডল অর্ডারের কারণে ফের একবার সমস্যায় পড়লে তারা। পাঁচটি ছক্কা এবং একটি বাউন্ডারি দিয়ে সাজানো ৩৯ রানের ইনিংস খেলে রাহুল আউট হতেই ভেঙে পড়তে থাকে পাঞ্জাব। অন্যদিকে মাত্র ৪২ বলে ৫৭ রানের ইনিংস খেলে স্বপ্ন দেখাচ্ছিলেন মায়াঙ্ক, কিন্তু নিকোলাস পুরান তাকে সেভাবে সঙ্গ দিতে পারেননি। শেষ পর্যন্ত চাপের মুখে চাহালের শিকার হন মায়াঙ্কও। এরপর ২০ রানের মাথায় বিস্ফোরক মার্ক্রামকেও ফিরিয়ে দেন গার্টন। অন্যদিকে সরফরাজকেও দাঁড়াতে দেয়নি চাহাল।

যার ফলে শুরুতে মনে হচ্ছিল হয়তোবা জয় ছিনিয়ে নিয়ে যাবে পাঞ্জাব,কিন্তু পরস্পর উইকেট পতনের জেরে এদিন মাত্র ৬ রানে হার স্বীকার করতে হয় পাঞ্জাবকে। যদিও শেষ পর্যন্ত চেষ্টা করেছিলেন অনরিকেস এবং হারপ্রীত বর। কিন্তু ৬ উইকেটে বিনিময় ১৫৭ রানের বেশি সংগ্রহ করতে পারেননি তারা। আরসিবির হয়ে এদিন সর্বোচ্চ তিন উইকেট সংগ্রহ করেন চাহাল। একটি করে উইকেট পান শাহবাজ এবং গার্টন। আপাতত এই জয়ের ফলে ১৬ পয়েন্টে পৌঁছে লীগ টেবিলের তৃতীয় স্থানে রইল আরসিবি। কার্যত প্লে-অফস নিশ্চিত করে ফেলল বিরাট কোহলির দল।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর