পাকিস্তানের সঙ্গে পারবে না বিরাট কোহলিরা, টি-২০ ম্যাচের আগেই ভবিষ্যদ্বাণী এই ক্রিকেটারের

বাংলা হান্ট ডেস্কঃ দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যে দ্বন্দ্বযুদ্ধ দিয়েই শুরু হতে চলেছে ভারত পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ সফর। স্বাভাবিকভাবেই এই নিয়ে এখন আলোচনা-পর্যালোচনা তুঙ্গে। একদিনের ম্যাচ বা টি-টোয়েন্টি কোন বিশ্বকাপেই ভারতকে এখনও একবারও হারাতে পারেনি পাকিস্তান। আর তাই এবার সেই লজ্জার রেকর্ড পরিবর্তন করতে মরিয়া তারা। ইতিমধ্যেই এই প্রসঙ্গে ভারতকে হুঁশিয়ারি দিয়েছেন পাক অধিনায়ক বাবর আজম। অন্যদিকে সরাসরি ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে মুখ না খুললেও রোহিত শর্মাও জানিয়ে দিয়েছেন তাঁরা এবার কাপ জিততেই লড়াইয়ে নামছেন।

হুমকি-হুঁশিয়ারির এই দেওয়া-নেওয়া শুধু যে শুধু বর্তমান দলের খেলোয়াড়দের মধ্যেই চলছে তা নয়। ভারত পাকিস্তানের এই হাইভোল্টেজ ম্যাচ নিয়ে ইতিমধ্যেই মুখ খুলেছেন দু দেশের প্রাক্তন খেলোয়াড়রাও। এবার এই প্রসঙ্গে নিজের মতামত জানালেন প্রাক্তন পাক ক্রিকেটার আব্দুল রাজ্জাক। তিনি মনে করেন, ভারত-পাক এই মহাযুদ্ধে পাকিস্তানের সঙ্গে পারবেন না বিরাটরা। এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, “আমার মনে হয়  পাকিস্তানের সঙ্গে লড়তে পারবে না ভারত। যে রকম ট্যালেন্ট পাকিস্তানের আছে, তেমনটা ভারতের নেই। তবে ভারত-পাকিস্তান ম্যাচ না হওয়া ক্রিকেটের জন্য মোটেই ভাল নয়। দুই দেশের খেলা হতে বোঝা যেত কোন দল কতটা চাপ নিতে পারে। যদি ভারত-পাক ম্যাচ হতে থাকত, তাহলে মানুষ বুঝত যে পাকিস্তানের কীরকম ট্যালেন্ট আছে!”

তার আরও সংযোজন,” ভারতীয় দলও ভাল। আমি ব্যাপারটা সেভাবে বলছি না। ওদের ভাল খেলোয়াড় আছে। তবে যদি অতীতে ফিরে গেলে দেখা যাবে যে, পাকিস্তানের অনেক বেশি সম্ভাবনা ছিল। আমাদের ইমরান খান ছিল। ওদের কপিল দেব। যদি তুলনা করা হয়,তাহলে ইমরান অনেক ভাল। তেমনই আমাদের ওয়াসিম আক্রম ছিল। ওই মানের প্লেয়ার ভারত পায়নি।” যদিও ভারতের একটি বুমরাহের তুলনা শাহীন আফ্রীদি হতে পারেন কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ প্রকাশের জায়গা রয়েছে।

images 2021 10 05T163530.504

শুধু তাই নয় আজকের টিমের দিকে তাকালে যেকোনও বিশ্লেষকই চোখ বুজে বলে দেবেন ভারত অনেকটাই এগিয়ে। একা বাবর আজম এবং রিজওয়ানের দ্বারা বিরাট কোহলি, কে এল রাহুল, রোহিত শর্মা, সূর্য কুমার যাদবদের সমকক্ষ হয়ে ওঠা প্রায় অসম্ভব। তাই খাতায় কলমে অন্তত পাল্লা ভারী ভারতেরই। যদিও ক্রিকেট একদিনের খেলা এবং মজার খেলা। সেই দিন যদি পাকিস্তান নিজের সবটুকু উজাড় করে দিতে পারে এবং ভারতের একটুও খামতি থেকে যায় তাহলেই বড় অঘটন ঘটতে পারে বিরাটদের জন্য।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর