রোহিত-কোহলিকে বাদ দিয়ে T-20 এর সেরা পাঁচ ক্রিকেটার বেছে নিলেন পোলার্ড, ভারতের রয়েছে একজন

বাংলা হান্ট ডেস্কঃ টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ শুরু হতে চলেছে আর কিছুদিনের মধ্যেই। তার আগে এই মুহূর্তে আরব আমিরশাহীতে পৌঁছে গিয়েছে প্রায় সব দলই। অনেক খেলোয়াড় আইপিএলের মাধ্যমেও নিজেদের প্র্যাকটিস পর্ব সেরে রাখছেন। এবার এমনই এক আইপিএল তারকা বেছে নিলেন টি-টোয়েন্টি ক্রিকেটে তার পছন্দের সেরা ৫ খেলোয়াড়কে। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে কাইরন পোলার্ডের টি-টোয়েন্টি রেকর্ডই বলে দেয় তিনি কত বড় অলরাউন্ডার। একইসঙ্গে ওয়েস্ট ইন্ডিজ দলেরও অধিনায়ক তিনি। এই পোলার্ডই বেছে নিলেন নিজের পছন্দের পাঁচজন টি-টোয়েন্টি খেলোয়াড়কে। এই তালিকায় ভারতের পক্ষ থেকে স্থান পেয়েছেন শুধুমাত্র মহেন্দ্র সিংহ ধোনি। বিরাট কোহলি এমনকি মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকেও দলে স্থান দেননি পোলার্ড।

1597910466 gayle

ক্রিস্টোফার হেনরি গেইলঃ

তালিকার প্রথম খেলোয়াড় হিসেবে তিনি বেছে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ওপেনার তথা ইউনিভার্স বস ক্রিস্টোফার হেনরি গেইলকে। টি-টোয়েন্টি ক্রিকেটের যেকোনও সেরা দলে এক কথায় যে গেইলের স্থান হবে এ নিয়ে কোন সন্দেহ নেই। টি-টোয়েন্টি ক্রিকেটের ১৪ হাজারেরও বেশি রান রয়েছে তার। একদিকে যেমন তিনি রান সংগ্রাহকদের তালিকায় রয়েছেন শীর্ষস্থানে তেমনি হাজারেরও বেশি ছক্কা মেরে এইমুহূর্তে টি-টোয়েন্টি ক্রিকেটে এক একচ্ছত্র সম্রাট তিনি।

lasith malinga ipl auction 2018 unsold players

লাসিথ মালিঙ্গাঃ

পোলার্ডের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলংকার বুক কাঁপানো জোরে বোলার লাসিথ মালিঙ্গা। ফ্র্যাঞ্চাইজি এবং আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে মোট মোট ২৯৫ টি ম্যাচে ৩৯০ টি উইকেট সংগ্রহ করেছিলেন মালিঙ্গা। আন্তর্জাতিক ক্রিকেটে কার্যত তিনি এক বিরল প্রতিভা। তার অনন্য বোলিং অ্যাকশনের মতোই তিনিও অনন্য।

cnu2t01o sunil narine bcci

সুনীল নারিনঃ

এই এই তালিকায় তৃতীয় যে খেলোয়াড়কে বেছে নিয়েছেন পোলার্ড, তিনি তারই সতীর্থ সুনীল নারিন। রহস্য স্পিনার হিসেবে আইপিএল এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের রীতিমতো ত্রাস হয়ে উঠেছিলেন এই বোলার। কেকেআরের হয়ে ব্যাট এবং বল হাতে একাধিক ম্যাচ একাই ঘুরিয়ে দিয়েছে তিনি। একই কাজ করেছেন ওয়েস্টইন্ডিজের হয়েও। মাত্র ৩৭৯ ম্যাচে ৪১৯ উইকেট নিয়ে টি-টোয়েন্টিতে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী নারিন।

dhoni chennai

মহেন্দ্র সিংহ ধোনিঃ

নিজে একজন দুরন্ত ফিনিশার হওয়া সত্ত্বেও মহেন্দ্র সিংহ ধোনিকেই টি-টোয়েন্টি ক্রিকেটে শ্রেষ্ঠ ফিনিশার হিসেবে বেছে নিয়েছেন কাইরন পোলার্ড। পোলার্ড জানিয়েছেন, ধোনি বিশ্ব ক্রিকেটের একজন শ্রেষ্ঠ ফিনিশার। আর সেই কারণেই নিজের পছন্দের তালিকায় ফিনিশার হিসেবে তাকেই রেখেছেন পোলার্ড। একইসঙ্গে উইকেট কিপিংয়ের দায়িত্বও তিনি তুলে দিয়েছেন ধোনির হাতেই। রেকর্ড বুকের দিকে তাকালে দেখা যায় টি-টোয়েন্টি ক্রিকেটে মোট ৩৪৪ ম্যাচে ৬৯০৫ রান করেছেন মাহি। এছাড়া উইকেটের পিছনে তার দক্ষতা তো রয়েছেই।

1512191325 hardik pandya kieron pollard

কাইরন পোলার্ডঃ

পছন্দের ৫ খেলোয়াড়ের তালিকায় শেষ খেলোয়াড় হিসেবে নিজেকেই বেছে নিয়েছেন পোলার্ড। একথা ঠিক যে টি-টোয়েন্টি ক্রিকেটে অন্যতম শ্রেষ্ঠ খেলোয়াড় পোলার্ড। একদিকে যেমন তার দখলে রয়েছে ১১ হাজারেরও বেশি রান তেমনি অন্যদিকে রয়েছে ৩০০ উইকেটও। শুধু তাই নয় টি-টোয়েন্টি ক্রিকেটে সবথেকে বেশি ছক্কা মারার তালিকায় প্রথমেই যেমন রয়েছেন ক্রিস্টোফার হেনরি গেইল তেমনি ৭৫৮ টি ছক্কা হাঁকিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন পোলার্ড।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর