জল্পনায় ইতি, অবশেষে তৃণমূল ছেড়ে বিজেপি হয়ে আবারও তৃণমূলে ফিরলেন সব্যসাচী দত্ত

বাংলা হান্ট ডেস্কঃ নির্বাচনের হারের পর থেকেই বিজেপি ছত্রভঙ্গ হয়ে গিয়েছে। শুরুটা হয়েছিল মুকুল রায়কে দিয়ে। আচমকাই তিনি ছেলে শুভ্রাংশুকে নিয়ে তৃণমূল ভবনে গিয়ে ঘাসফুল শিবিরে যোগ দেন। আর এরপর থেকেই বিজেপিতে একের পর এক ভাঙন দেখা দিয়েছে। মুকুল ঘনিষ্ঠ নেতা, বিধায়করা একে একে বিজেপি ছেড়ে তৃণমূলে গিয়ে ভিড় জমাচ্ছেন।

সেই ভিড়ে নাম জুড়ল আরেক নেতার। একুশের নির্বাচনে হারের পর থেকেই তাঁকে নিয়ে চারিদিকে জল্পনা চলছিল। এমনকি বিজেপির বৈঠকেও তাঁর গরহাজির থাকা প্রমাণ করে দিচ্ছিল যে, তিনি আর বেশীদিন বিজেপিতে থাকবেন না। আর সেই জল্পনাই এবার সত্যি হল। এবার আনুষ্ঠানিক ভাবে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন সব্যসাচী দত্ত।

   

২০১৯-র লোকসভা নির্বাচনের আগে মুকুল রায়ের হাত ধরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন সব্যসাচী। উনিশের নির্বাচনে টিকিট না মিললেও, একুশের বিধানসভা নির্বাচনে তিনি গেরুয়া শিবিরের টিকিটে লড়েছিলেন। কিন্তু মমতা ঝড়ে তাঁর জয় হয়নি। বিশাল মার্জিনে হেরে গিয়েছিলেন তিনি। আর এরপর থেকেই তৃণমূলে যাব যাব করছিলেন সব্যসাচী।

এদিন তৃণমূলে মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এবং ফিরহাদ হাকিমের হাত ধরে ঘাসফুল শিবিরে যোগ দেন সব্যসাচী। যখন বিধানসভায় বিধায়ক হিসেবে শপথ নিচ্ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তখন বিজেপিতে ভাঙন ধরিয়ে তৃণমূলে যোগ দেন সব্যসাচী। ইতিমধ্যে বিজেপির তিনজন বিধায়ক দল ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। পাশাপাশি একজন বিধায়ক বিজেপি ছাড়লেও এখনও তৃণমূলে যোগ দেন নি। অন্যদিকে সাংসদ বাবুল সুপ্রিয়ও তৃণমূলে যোগ দিয়েছেন। পরপর ঘটে যাওয়া এই ঘটনা এটাই প্রমাণ করে যে, ২০২১ বিজেপির জন্য কোনও মতেই ভালো যাচ্ছে না।

Sabyasachiiii

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পর সব্যসাচী দত্ত বলেন, আমি দীর্ঘদিন তৃণমূলে বিধায়ক ছিলাম। আমি মেয়রও ছিলাম। কিছু ভুল বোঝাবুঝির জন্য দল ছেড়ে ছিলাম। কিন্তু সেই ভুল বুঝতে পারিনি আমি। এখন মমতা বন্দ্যোপাধ্যায় আমাকে আবারও দলে গ্রহণ করলেন। এটা আমার কাছে অনেক বড়। দল যেভাবে বলবে, আমি সেভাবেই কাজ করব।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর