বিশ্বকাপের স্কোয়াডে পরিবর্তন নিশ্চিত, কোহলি-রোহিতের সম্মতিতে যোগ দিতে পারেন এই দুই প্লেয়ার

বাংলা হান্ট ডেস্কঃ আগামী টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের দামামা ইতিমধ্যেই বেজে গিয়েছে। হট ফেভারিট ভারতও এখন মোটামুটি তৈরি। যদিও ইতিমধ্যেই আগামী বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই, তবে আইসিসির নিয়ম অনুযায়ী আগামী ১০ অক্টোবর অবধি দল পরিবর্তনের সুযোগ রয়েছে। জানা গিয়েছে ঠিক তার আগের দিন অর্থাৎ ৯ অক্টোবর মিটিংয়ে বসতে চলেছে ভারতীয় বোর্ড। এই মিটিংয়ে উপস্থিত থাকার কথা রয়েছে, অধিনায়ক বিরাট কোহলি, সহ-অধিনায়ক রোহিত শর্মা, কোচ রবি শাস্ত্রী, বোর্ড সচিব জয় শাহ এবং প্রধান নির্বাচক চেতন শর্মার।

আগামীকাল অর্থাৎ শনিবার বোর্ডের এই বৈঠকের একাধিক বিষয়ে আলোচনা হতে পারে বলেই সূত্রের খবর। সূত্রের খবর অনুযায়ী, আরব আমিরশাহীতে চলা বর্তমান আইপিএলে কিছু খেলোয়াড়দের প্রদর্শন বেশ চিন্তায় রেখেছে বিসিসিআইকে। যার ফলে হয়তোবা বেশকিছু খেলোয়াড় আদৌ বিশ্বকাপের দলে থাকবেন কিনা তা নিয়ে বড় সিদ্ধান্ত নিতে পারে বোর্ড। সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, এই তালিকায় নাম রয়েছে মূলত দুই মুম্বাইকারের।

ishan kishan 1613891209 1614090679 1

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলা রহুল চাহার এবং ঈশান কিশান সেভাবে ভালো পারফরম্যান্স উপহার দিতে পারেননি। বিশেষত ঈশান প্রথম তিন ম্যাচে একেবারেই ফ্লপ ছিলেন, ১১,১৪ এবং ৯ রানের শেষ হয়ে যায় তার ইনিংস। তবে নিজের চতুর্থ ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে মাত্র ২৫ বলে মারমুখী ৫০ রানের ইনিংস খেলেছিলেন ঈশান। এখন তার এই ইনিংস বোর্ড কর্তাদের মন গলাতে পারে কিনা সে দিকেই নজর থাকবে সকলের। কারণ একই সঙ্গে দরজায় কড়া নাড়ছেন শ্রেয়াস আইয়ারও। আইয়ার আইপিএলের এই দ্বিতীয় পর্বেও যথেষ্ট ভাল প্রদর্শন করেছেন ব্যাট হাতে। এই পর্বে খেলা মোট পাঁচটি ম্যাচে তার সংগ্রহ ৪৭*, ৪৩,১, ৩৩* এবং ২। কার্যত ঈশানের থেকে যে ভালো ফর্মে রয়েছেন তিনি তা বলাই বাহুল্য।

IMG 20210909 111954

তবে ঈশানের থেকেও বিসিসিআইয়ের বড় চিন্তার কারণ রহুল চাহার। রহুল চাহারকে দলে নিতে গিয়ে বিশ্বকাপের দল থেকে বাদ দিতে হয়েছে চাহালের মতো গুরুত্বপূর্ণ স্পিনারকে। অথচ মাত্র ছয় ম্যাচে ১১ টি উইকেট তুলে নিয়ে নিজের দলকে প্লে অফসে পৌঁছে দিয়েছেন যুজবেন্দ্র চাহালই। অন্যদিকে চাহারের ফর্ম একেবারেই খারাপ। এই মরশুমে খেলার চার ম্যাচে মাত্র দুটি উইকেট পেয়েছেন তিনি। এমনকি মুম্বাইয়ের প্লেয়িং একাদশ থেকেও বাদ পড়তে হয়েছে তাকে। তাই রহুল চাহারকে সরিয়ে আদৌ চাহালকে দলে স্থান দেওয়া যায় কিনা তা নিয়ে অবশ্যই আলোচনা চলবে কালকের বৈঠকে। অন্যদিকে বাদ পড়তে পারেন অক্ষর প্যাটেলও। হয়তোবা তার জায়গাতেও দলে আসতে পারেন যুজবেন্দ্র চাহাল।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর