ইউভানের প্রথম পুজো, রাজ-পুত্রকে নতুন জামা উপহার পাঠালেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়

বাংলাহান্ট ডেস্ক: আগামীকালই পঞ্চমী। ঢাকে কাঠি পড়ে গিয়েছে। কিছু মানুষ এখনো শেষ মুহূর্তের কেনাকাটা সারছেন। অন‍্যদিকে অনেকে দল বেঁধে বেড়িয়ে পড়েছেন প‍্যান্ডেল হপিংয়ে। আমজনতা থেকে তারকা, পুজো নিয়ে উত্তেজিত সকলেই। এ বছরের পুজোর প্ল‍্যান শেয়ার করে নিলেন পরিচালক বিধায়ক রাজ চক্রবর্তী (raj chakraborty)।

গত বারের মতো এবারেও করোনা আবহে পুজো। যাবতীয় বিধি নিষেধ মেনেই হবে আনন্দ, উদযাপন। তবে রাজ জানালেন, কোনো বারেই পুজোয় বাইরে তেমন বেরোন না তিনি। ছুটির কয়েকটা দিন পরিবারের সকলের সঙ্গেই কাটান। এবারেও নিজের আবাসনেই থাকবেন তিনি। অষ্টমীতে অঞ্জলি দেবেন সকলের সঙ্গে।

IMG 20211008 234623

রাজ জানালেন প্রত‍্যেক বছর তাঁর পছন্দের কথা মাথায় রেখে নতুন পাঞ্জাবি উপহার দেন শুভশ্রী। অষ্টমীতে সেই পাঞ্জাবিটা পরেই অঞ্জলি দেন রাজ। কিন্তু বদলে নাকি কিছুই নিতে চান না শুভশ্রী। তাই নিজেই পছন্দ করে তাঁকে শাড়ি কিনে দেন রাজ। আরো জানালেন, ছোট্ট ইউভানের নাকি ইতিমধ‍্যেই বেশ কয়েকটি জামা হয়ে গিয়েছে। খোদ মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় নাকি একটি পুজোর জামা উপহার পাঠিয়েছেন রাজ-পুত্রের জন‍্য।

পুজোতে পেটপুজো থাকবে না তা কি হয়? সারা বছর ফিটনেসের কথা ভেবে কড়া নিয়মে থাকেন রাজ। শুধু পুজোর দিন কটাতেই মেলে ছাড়। এই কদিন রাজের সকাল শুরু হয় ফুলকো লুচি আর ছোলার ডাল দিয়ে। সঙ্গে নবমীর মাংস তো চাইই।

তবে এবারে রাজের পরিবার বেড়েছে। সঙ্গে দায়িত্বও বেড়েছে। এখন তিনি ব‍্যারাকপুরের বিধায়ক। সমস্ত উৎসবেই সেখানে উপস্থিত থাকেন রাজ। পুজোর সময়েও কটা দিন নিজের বর্ধিত পরিবারের সঙ্গে কাটাবেন বলে জানালেন রাজ। উল্লেখ‍্য, এবছর ইউভানের প্রথম পুজো। তাই সেটা নিয়েও উত্তেজিত রাজ শুভশ্রী।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর