ফাঁদ পেতে বোনের ধর্ষক আর খুনিকে ধরল আরেক বোন, ১৬০ বছরে সাজা শোনাল আদালত

বাংলা হান্ট ডেস্কঃ মাত্র কয়েক বছর আগের ঘটনা, তখন তার বয়স মাত্র কুড়ি আর সেই বয়সেই সিরিয়াল কিলিংয়ের জগতে নিজের নাম বড় বড় অক্ষরে লিখে ফেলেছিল খলিল হুইলার-উইভার। একটা দুটো নয়, পরপর চারজন মহিলাকে ধর্ষণ এবং খুনের অভিযোগ ছিল তার মাথার উপর। যুক্তরাষ্ট্রের নিউজার্সি থেকে সামনে আসা এই ঘটনায় রীতিমতো অবাক হয়ে গিয়েছিল সকলে। পরবর্তী ক্ষেত্রে এক মৃতার বোনের সাহায্যে এই দুর্ধর্ষ অপরাধীকে গ্রেপ্তার করে পুলিশ।

২০১৬ সালে আগস্ট থেকে নভেম্বর অবধি মাত্র কয়েক মাসের ব্যবধানেই তিন জন নারীকে হত্যা করেছিল এই দুর্ধর্ষ আসামি। রবিন ওয়েস্ট, জোনা ব্রাউন এবং টিফানি টেলরকে হত্যা করার পর তার নেক্সট টার্গেট হয়ে ওঠে তরুণী বাটলার। ২০১৬ সালের নভেম্বরে মায়ের গাড়ি নিয়ে ঘুরতে বেরিয়ে ছিলেন বাটলার। দীর্ঘ সময় পরেও বাড়ি না ফেরায় স্বাভাবিক ভাবেই চিন্তা করতে শুরু করে পরিবার। তার বোন সন্দেহ করতে শুরু করে নিশ্চয়ই কোনও সমস্যায় পড়েছে দিদি। এরপরই সামনে আসে বাটলারের মৃত্যুর খবর। স্বাভাবিকভাবেই শোকে ভেঙে পড়ে গোটা পরিবার।

বাটলারের বোন দিদির সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট এবং ফোন ঘাঁটতে গিয়ে দেখেন শেষবার কুড়ি বছরের তরুণের সাথে কথা বলেছিলেন তার দিদি। এরপর এই পুলিশকে সে কথা জানান তিনি। পুলিশের সঙ্গে যৌথ পরিকল্পনায় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যোগাযোগও করা হয় খলিলের সঙ্গে। বাটলারের বোন তাকে একটি পার্কে আসতে আমন্ত্রণ জানান। সেই ফাঁদে পা দেয় এই দুর্ধর্ষ আসামি। খলিল পার্কে প্রবেশ করতেই থাকে গ্রেপ্তার করে পুলিশ।

IMG 20210701 141007

২০১৬ সাল থেকে এই মামলা চলে আসছিল নিউ জার্সির আদালতে। এবার এই মামলায় অদ্ভুত রায় দিলেন বিচারক। সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, অপরাধী খলিল হুইলার-উইভারকে ১৬০ বছরের কারাদণ্ডে দণ্ডিত করেছে আদালত। তার নৃশংস মানসিকতা এবং অপরাধের গুরুত্বকে তুলে ধরতেই এ ধরনের শাস্তি দেওয়া হয়েছে তাকে।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর