কোহলিকে একবারও আউট করতে পারেনি পাকিস্তান, পরিসংখ্যান দেখেই ঘুম উড়ছে বাবরদের

বাংলা হান্ট ডেস্কঃ আগামী ১৭ অক্টোবর থেকে T20 World Cup 2021 প্রতিযোগিতা শুরু হতে চলেছে। বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার (Indian National Cricket Team) ঘোষণা হয়ে গিয়েছে। বিরাট কোহলির (Virat Kohli) জন্য এই বিশ্বকাপ খুবই গুরুত্বপূর্ণ, কারণ এই বিশ্বকাপের পরই তিনি দলের অধিনায়কত্ব ছাড়ছেন। ভারতের (India) প্রথম খেলা ২৪ অক্টোবর পাকিস্তানের (Pakistan) সঙ্গে হবে।

কোহলির রেকর্ড পাকিস্তানের সঙ্গে খুবই ভালো। আর সেই রেকর্ডের কথা স্মরণ করেই আতঙ্কে রয়েছে বাবর আজমরা (Babar Azam)। বিরাট কোহলিকে টি২০ ওয়ার্ল্ডকাপে পাকিস্তানের কোনও বোলারই এখনও আউট করতে পারেনি। শুধু তাই নয়, পাকিস্তানের সঙ্গে ভারত তিনটির ৩টি টি-২০ বিশ্বকাপের ম্যাচে জয়ও হাসিল করেছে। এরমানে এবারেও ভারতীয় অধিনায়ক পাকিস্তানকে কড়া জবাব দেওয়ার জন্য প্রস্তুত।

কোহলি টি-২০ ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৭৮, ৩৬ আর ৫৫ রানের তিনটি ইনিংস খেলেছেন। আর তিনটি ইনিংসেই তিনি অপরাজিত ছিলেন। প্রথমবার শ্রীলঙ্কার কলম্বোতে ২০১২ সালে ৭৮ রানে অপরাজিত থেকে পাকিস্তানকে হারিয়েছিলেন বিরাট কোহলি।

এরপর ২০১৪ সালে বাংলাদেশের ঢাকায় পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ৩৬ রানের ইনিংস খেলেছিলেন বিরাট কোহলি। সেই ম্যাচেও পাকিস্তানের হারের সম্মুখীন হয়। এরপর ২০১৬ সালে আরও একবার দুই টিম টি-২০ ম্যাচে মুখোমুখি হয়। সেখানে বিরাট কোহলি অপরাজিত থেকে ৫৫ রানের ইনিংস খেলেছিলেন। সেবারও পাকিস্তান ভারতের কাছে হেরে যায়।

IMG 20210916 205139

বিরাট কোহলি পাকিস্তানের বিরুদ্ধে তিনটি টি-২০ ম্যাচেই অপরাজিত ছিলেন আর তিনটি ম্যাচই পাকিস্তান ভারতের কাছে হেরে যায়। আর এবারও কোহলির আতঙ্কে ভুগছে টিম পাকিস্তান। তবে ফলাফল কী হবে, সেটা ২৪ তারিখ না এলে বোঝা যাচ্ছে না।


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর