এই স্ট্র্যাটিজি মানলেই জিতবে ভারত, টি-টোয়েন্টি বিশ্ব যুদ্ধ শুরুর আগে বিরাটরাজকে গুরুমন্ত্র মহারাজের

বাংলা হান্ট ডেস্কঃ ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে মহাযুদ্ধ দিয়ে শুরু হতে চলেছে ভারতের বিশ্বকাপ সফর। সব দলের সাথে সাথে ভারতেরও প্রস্তুতিপর্ব এই মুহূর্তে তুঙ্গে। পাকিস্তানের মুখোমুখি হওয়ার আগে ১৮ এবং ২০ অক্টোবর পরপর দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে ভারতীয় দল। সবমিলিয়ে বিরাট বাহিনী এখন তৈরি বিশ্ব জয়ের জন্য। প্রথমবার এই টুর্নামেন্টের শুরুর দিনে ট্রফি জয় করেছিল ভারতীয় দল। তারপর কেটে গিয়েছে ১৪ বছর, কার্যত বনবাস পর্ব শেষ করে ফের একবার বিশ্বজয়ী সিংহাসনে বসার সুবর্ণ সুযোগ রয়েছে বিরাট বাহিনীর কাছে।

সেই সূত্র ধরেই লড়াই শুরুর আগে এবার দলকে গুরুমন্ত্র দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভ বলেন, “বিরাট কোহলির নেতৃত্বাধীন দলের টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ্য প্রতিদ্বন্দ্বী হয়ে ওঠার সমস্ত গুণ রয়েছে। দলকে শুধুমাত্র পরিপক্কতা দেখাতে হবে।” বিসিসিআই প্রেসিডেন্ট আরও বলেন, “এই দলে প্রতিভা রয়েছে। তাদের কাছে এই পর্যায়ে রান করা এবং উইকেট তুলে নেবার জন্য দুরন্ত সব খেলোয়াড় রয়েছেন। বিশ্বকাপ জয়ের জন্য তাদের শুধু উপযুক্ত মানসিকতার থাকা প্রয়োজন।”

সৌরভ স্পষ্টতই জানান, বিশ্বকাপ জেতা কোনও সহজ কাজ নয়। কেবলমাত্র টুর্নামেন্টের বড় দাবিদার হিসেবে প্রবেশ করলেই বিশ্বকাপ জেতা যায় না। তাই প্রত্যেক খেলোয়াড়কে গুরুত্বপূর্ণ একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে এবং পরিপক্কতা দেখাতে হবে। জানিয়ে রাখি, এর আগেও ভারত আইসিসি টুর্নামেন্ট শুরু করেছে প্রবল দাবিদার হিসেবেই। কিন্তু শেষবার ২০১৬ সালেও সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হেরে গিয়ে ছিটকে গিয়েছিল তারা। এবার এই ভুল শুধরে নিতে মরিয়া বিরাট বাহিনী।

sourav virat

আর সেই সূত্র ধরেই তাদের বড় গুরু মন্ত্র দিলেন দাদা। দাদা বলেন, “একমাত্র ফাইনাল শেষ হলেই শিরোপা জেতা যায়। তাই তার আগে আপনাকে অনেক ক্রিকেট খেলতে হবে এবং আমি মনে করি ভারতের উচিত প্রতিটি ম্যাচে মনোযোগ দেওয়া এবং তারপর এগিয়ে যাওয়ার দিকে নজর দেওয়া।”

 

Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর