পুজোয় নতুন রেকর্ড বাংলার, মদ বিক্রি ১০০ কোটি টাকার! শীর্ষে দুই মেদিনীপুর

বাংলাহান্ট ডেস্কঃ উমা ফিরে গিয়েছেন তাঁর বাপের বাড়িতে। এবছরের মত শেষ হয়ে গিয়েছে বাঙালীর প্রাণের পুজো দুর্গা পুজো (durga puja)। তবে পুজোর এই দিনগুলোতে করোনা আবহ থাকলেও, উৎসবের আয়োজনে বিন্দুমাত্র ভাটা পড়েনি বাঙালীর। তৈরি করেছে নতুন রেকর্ড। প্রায় ১০০ কোটি টাকার মদ (Liquor) বিক্রি হয়েছে এই ৫ দিনে।

অন্যান্য বছর ষষ্ঠী থেকে নবমী মদের দোকান খোলা থাকলেও, দশমীতে বন্ধ থাকে রাজ্যের মদের দোকান ও পানশালা। তবে এবারে করোনা আবহ থাকলেও, সেসবের কোন বালাই ছিল না। ৫ দিনই খোলা ছিল রাজ্যের সমস্ত মদের দোকান ও পানশালা। যার ফলে সুরাপ্রেমীদের কাছে ছিল সোনায় সোহাগা অফার। প্রায় রোজ দিনই লম্বা লাইন দেখে গিয়েছিল মদের দোকানের বাইরে।

Alcohol CutBack Double Water

নবান্ন সূত্রে জানা গিয়েছে, পুজোর কদিন অর্থাৎ এই ৫ দিনে রাজ্যে মোট প্রায় ১০০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। অন্যান্য পুজোর রেকর্ডকে ভেঙে দিয়েছে একুশের পুজোর হিসেব। শুধুমাত্র নবমীর দিনই বিক্রি হয়েছে প্রায় ২৯ কোটি টাকার মদ।

হিসেব বলছে, ২০২০ সালে প্রায় ৪৫ কোটি টাকার মদ বিক্রি হয়েছিল রাজ্যে। তবে তখন দশমীর দিন বন্ধ ছিল মদের দোকান। তবে এবারে দশমীতেও প্রাণ খুলে মদ কিনতে পেরেছেন সুরাপ্রেমীরা। ছিল না কোন বাধ্য বাধকতা। যার ফলে এই মদ বিক্রির অর্থ দিয়েই নবান্ন পরিচালিত প্রকল্পের অর্থ উঠে এল বলেও কটাক্ষ করছেন অনেকে।

হিসেব বলছে, সারা বাংলার মধ্যে সবথেকে বেশি মদ বিক্রি হয়েছে দুই মেদিনীপুরে। যেখানে ষষ্ঠী থেকে দশমীতে দু জেলায় বিক্রি হয়েছে প্রায় ২৮ কোটি টাকার মদ।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর