বাংলাদেশে হিন্দুদের উপর হামলার ঘটনায় গোটা বিশ্বের ৭০০ মন্দিরে একসঙ্গে প্রতিবাদ

বাংলা হান্ট ডেস্কঃ বাংলাদেশে হিন্দুদের উপর হামলা আর ইস্কন মন্দিরে ভাঙচুর করার ঘটনায় সংস্থার সঙ্গে যুক্ত ভক্তবৃন্দরা শনিবার রাস্তায় নামেন। ইস্কনের আহ্বানে গোটা বিশ্বের ইস্কন ভয়করা বাংলাদেশে হিন্দুদের বিরুদ্ধে হওয়া হামলার প্রতিবাদ জানান এবং অভিযুক্তদের কড়া শাস্তির দাবি করেন।

এই প্রতিবাদ গোটা বিশ্বের ১৫০ দেশের ৭০০ ইস্কন মন্দিরে চলছে। পাশাপাশি পশ্চিমবঙ্গের কলকাতার ইস্কন মন্দিরেও একই ভাবে প্রতিবাদ জানাচ্ছে সাধু, ভক্তরা।

১৬ অক্টোবর বাংলাদেশের নোয়াখালীতে কট্টরপন্থীদের ভিড় ইস্কন মন্দিরে হামলা করেছিল। মৌলবাদীরা ইস্কন মন্দিরের ভিতরে ঢুকে ব্যাপক তাণ্ডব চালায়। এরপর একজন ইস্কনের সদস্যকে মারধর করে মেরে ফেলে তাঁরা। এছাড়াও গোটা বাংলাদেশ জুড়ে অজস্র দুর্গা মণ্ডপে হামলা চালায় দুর্বৃত্তরা। গোটা বাংলাদেশ জুড়ে চলা মৌলবাদীদের এই তাণ্ডবে বেশ কয়েকজন হিন্দুর মৃত্যুও হয়েছে।

বাংলাদেশের রংপুরে এই ঘটনাকে কেন্দ্র করে ৬৫টি হিন্দু বাড়িতে আগুন লাগিয়ে দেয় মৌলবাদীরা। ঘরবাড়ি হারিয়ে যখন হিন্দুরা সর্বশান্ত হয়ে পড়ে, তখন পুলিশের তদন্তে উঠে আসে চমকপ্রদ তথ্য। কুমিল্লায় দুর্গা মণ্ডপে কোরান রাখা কালপ্রিটকে ধরে ফেলে পুলিশ। ইকবাল হোসেন নামের ওই ব্যক্তি স্বীকার করেছে যে, সে নিজেই দুর্গা মণ্ডপে গিয়ে কোরান রেখে এসেছিল।


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর