বলা হয়েছিল মাস্ক পরতে, অপমানিত হয়ে ব্যাঙ্ক থেকে ৫.৮ কোটি টাকা তুলে গোনা করালেন ব্যাঙ্ক কর্মীকে

বাংলাহান্ট ডেস্কঃ বর্তমান সময়ে করোনা আবহে মাস্ক (mask) এবং স্যানেটাইজার যেন আমাদের নিত্যসঙ্গীতে পরিণত হয়েছে। বাড়ি থেকে এক পা বাইরে দিলেই আগে মাস্ক পরার কথা মাথায় রাখতে হয়। সঙ্গে নিতে হয় স্যানেটাইজারও।

আমাদের দেশে করোনা আবহ এখনও চলতে থাকলেও, বেশকিছু দেশ ইতিমধ্যেই করোনা মুক্ত হয়ে গিয়েছে। কিন্তু সেখানে এখানও একই নিয়ম প্রযোজ্য রয়েছে। মাস্ক ব্যবহার বাধ্যতামূলক।

তবে এই মাস্ক পরা নিয়েই এক আজব ঘটনা ঘটালেন এক চীনা (china) ব্যক্তি। ব্যাঙ্কের নিরাপত্তারক্ষী তাঁকে মাস্ক পড়তে বলায়, রাগের বসে ব্যাঙ্ক থেকে সমস্ত টাকা তুলে নিয়ে, ওই ব্যক্তিকে দিয়েই গোনালেন সমস্ত টাকা। যা দেখে অবাক হয়ে গেল ব্যাঙ্ক কর্তৃপক্ষও।

vbbb

বিষয়টা হল, সম্প্রতি সাংহাইতে নিজের ব্যাঙ্কে গিয়েছিলেন চীনা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে ‘সানওয়্যার’ নামে পরিচিত এক ব্যক্তি। সেখানে মাস্ক ছাড়া প্রবেশ করায়, যথারীতি ব্যাঙ্কের নিরাপত্তারক্ষী তাঁকে মাস্ক পরতে বলেন। কিন্তু এই ঘটনায় খুবই অপমানিত বোধ করেন ওই ব্যক্তি।

এরপর তিনি রাগে পরে ওই ব্যাঙ্ক থেকে তাঁর সমস্ত টাকা তুলে নিয়ে অন্য ব্যাঙ্কে রাখার সিদ্ধান্ত নেন ওই কোটিপতি ব্যক্তি। ব্যাঙ্কের নিয়ম মেনেই প্রথম দিন নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৫.৮ কোটি টাকা তুলে নেন ওই ব্যক্তি। আর সেই সমস্ত টাকা ব্যাঙ্ক কর্তৃপক্ষদের দিয়ে গোনালেনও।

তাঁর এমন আচরণের পরিপ্রেক্ষিতে ব্যাঙ্ক কর্তৃপক্ষ জানায়, তাঁরা ওই ব্যক্তির সঙ্গেই শুধু নয়, তাঁদের কোন গ্রাহকের সঙ্গেই খারাপ ব্যবহার করে না। তবে ওই ব্যক্তির এই আচরণ জানা জানি হতেই কেউ কেউ মজার ছলে নিলেও, আবার কেউ কেউ সমালোচনাও করেছেন। তবে শেষ পর্যন্ত সমস্ত টাকা তুলে নিয়েছেন কিনা, তা জানা যায়নি।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর