ভারত-পাকিস্তান ম্যাচের আগেই হার মানলেন আফ্রিদি, টিম ইন্ডিয়াকে নিয়ে করলেন অবাক করা মন্তব্য

বাংলা হান্ট ডেস্কঃ ভারত পাকিস্তানের মহা মোকাবিলা দেখার জন্য অপেক্ষা করতে হবে আর কিছুক্ষণ। বিশ্বকাপের নিরিখে দেখতে হলে যদিওবা ভারতের পাল্লা ভারী, তবে রেকর্ডের খাতা ময়দানে কাজে আসে না। কারণ ময়দানে রোজই তৈরি হয় নতুন রেকর্ড। আর এবার দুই দলেই রয়েছেন যথেষ্ট শক্তিশালী বেশকিছু প্রতিদ্বন্দী। একদিকে যেমন রয়েছেন বাবর আজম, শাহীন শাহ আফ্রীদি, মোহাম্মদ রিজওয়ানের মত খেলোয়াড়রা, তেমনই আবার অন্যদিকে রয়েছেন জাসপ্রিত বুমরাহ, বিরাট কোহলি, রোহিত শর্মা, কে এল রাহুলদের মত নাম। তাই ম্যাচে যে হবে সেয়ানে সেয়ানে এ নিয়ে কোন সন্দেহ নেই। তবে এবার কার্যত ম্যাচ শুরুর আগেই হার মেনে নিলেন শাহিদ আফ্রিদি।

পাকিস্তানি বিশেষজ্ঞদের অনেকেই ভারতকে এগিয়ে রেখেছেন ঠিকই তবে একই সঙ্গে পাকিস্তান এবার ভারতকে ভালো প্রতিযোগিতার মুখে ফেলবে বলেও বিশ্বাস করেন কারা। একই কথা বললেন শাহীদ আফ্রিদিও। পাকিস্তানের এক টিভি চ্যানেলের অনুষ্ঠানে তিনি বলেন, ম্যাচে ভারতের পাল্লা অনেকটাই ভারী থাকবে। শুধু তাই নয় তার মতে, বিগত দশ পনেরো বছর ধরে ভারত ভালো খেলে আসছে। তারা ভালো চাপ সহ্য করতে জানে।

টিম ইন্ডিয়া সম্পর্কে শহিদ আফ্রিদি বলেন, “এই ম্যাচে ভারতের পাল্লা ভারী থাকবে, টিম ইন্ডিয়ার বড় হৃদয় আছে। ভারতীয় দল চাপ সামলাতে পারদর্শী। টিম ইন্ডিয়া গত ১০-১৫ বছর ধরে ভাল খেলছে। এই ম্যাচে যে দলের মানসিকতা ও শারীরিক ভাষা সঠিক থাকবে, তারাই জিতবে।” আফ্রিদি আরও বলেন, “টিম ইন্ডিয়াকে হারাতে পাকিস্তানকে তাদের ১০০ শতাংশ উজার করে দিতে হবে। চাপ কাটিয়ে ওঠার পরই পাকিস্তান ভারতের বিরুদ্ধে জয় পেরে পারে। ফলাফলের কথা চিন্তা না করে পাকিস্তানের পুরোপুরিভাবে ক্রিকেট উপভোগ করা উচিত এবং তাদের ১০০% দেওয়া উচিত।”

649022 shahid afridi

উল্লেখ্য শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপ নয়, ৫০ এবারের বিশ্বকাপেও একবারও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। তাই এ পর্যন্ত ভারতের বিরুদ্ধে তাদের রেকর্ড ১২-০। তবে বিশেষত টি-টোয়েন্টি ম্যাচের ক্ষেত্রে আগে থেকে ভবিষ্যদ্বাণী করা একেবারেই অসম্ভব। কারণ দুবাইতে বড় ফ্যাক্টর হতে চলেছে শিশিরও। তাই টসও অনেকখানি গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর