ভারতে ১০০ কোটি টিকাকরণ নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী, কেন্দ্রকে করলেন তুমুল কটাক্ষ

বাংলাহান্ট ডেস্কঃ সম্প্রতি ১০০ কোটি করোনা টিকাকরণের (Corona vaccination) রেকর্ড ছুঁয়ে বড় কৃতিত্ব অর্জন করেছে ভারত (india)। সেই মর্মে দেশের বিভিন্ন প্রান্তে বয়ে গিয়েছে খুশির জোয়ার। নিজেও ট্যুইট করে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)। সেইসঙ্গে শুভেচ্ছা বার্তা এসেছিল বন্ধু দেশ ইজরায়েল থেকেও। কিন্তু এবার এই বিষয় নিয়ে প্রশ্ন তুললেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

কেন্দ্রের দেওয়া এই পরিসংখ্যানকে অসত্য বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি মোটেও ১০০ কোটি মানুষ ভ্যাকসিন পাননি, ভুল তথ্য দিয়েছে কেন্দ্র সরকার। রবিবার শিলিগুড়িতে পুলিশের আয়োজিত বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে গিয়ে সেখান থেকেই কেন্দ্র সরকারের দিকে তোপ দাগলেন মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

   

bvbvb 4

তিনি বলেন, ‘ডবল ডোজ ১০০% না হলে কখনই ১০০% টিকাকরণ হয়েছে বলা যায় না। হিসেব বলছে মাত্র ২৯.৫১ কোটি মানুষের ডবল ডোজ হয়েছে। মিলিজুলি করে জুমলা করে রিপোর্ট দিয়েছে কেন্দ্র সরকার। এখনও দেশে প্রায় ৩৫ কোটি মানুষ একটিও টিকা পায়নি। আর বাচ্চাদের সংখ্যা ধরলে, তা গিয়ে দাঁড়াবে ৬০-৬৫ কোটি’।

প্রসঙ্গত, ভারতের এই ১০০ কোটির টিকাকরণের সাফল্যে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছিল বন্ধু দেশ ইজরায়েল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করে ইজরায়েলি প্রধানমন্ত্রী নফতালি বেনেট (Naftali Bennett) বলেছিলেন, ‘করোনার বিরুদ্ধে ভারতের এই টিকাকরণ অভিযানকে সফলভাবে নেতৃত্ব দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনেক অভিনন্দন জানাই। এই ভ্যাকসিনের সাহায্যে আমরা ঠিকই করোনাকে একদিন পরাস্ত করতে সক্ষম হব। ইতিমধ্যেই একশো কোটিরও বেশি ভারতীয় নাগরিক করোনা ভ্যাকসিন নিয়ে নিয়েছেন’।

ad2
Avatar
Smita Hari

সম্পর্কিত খবর