রোহিত, রাহুল নয় পাকিস্তানের বিরুদ্ধে ভারতের হারের বড় কারণ এই দুই খেলোয়াড়

বাংলা হান্ট ডেস্কঃ লজ্জাজনকভাবে ভেঙে গিয়েছে পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে ভারতের অপরাজেয় থাকার রেকর্ড। রবিবার দুবাইতে ১০ উইকেটে ভারতকে হারিয়ে বিশ্বকাপের যাত্রা দুরন্ত হবে শুরু করেছেন বাবর আজমরা। অন্যদিকে ভারতের জন্য একদিকে যেমন চূড়ান্ত ব্যর্থ হয়েছেন বোলাররা। তেমনি ব্যাটিংয়েও তেমন কোনো সাহায্য করতে পারেননি রোহিত শর্মা, কে এল রাহুল, সূর্য কুমার যাদবের মত তারকা ব্যাটাররা। কার্যত শাহীন আফ্রীদির প্রথম স্পেলই ভারতকে মারাত্মকভাবে ব্যাকফুটে ঠেলে দিয়েছিল। মাত্র ১৩ বলের মধ্যেই ভারত হারিয়েছিল দুই ওপেনার কে এল রাহুল এবং রোহিত শর্মাকে।

তবে তারপরও কাম ব্যাক করার সুযোগ ছিল ভারতের। যখন অধিনায়ক বিরাট কোহলি দলের পতন রোধ করার যথেষ্ট চেষ্টা করছিলেন, সে সময় কিছুটা যদি তার সঙ্গ দিতেন চার নম্বরে আসার সূর্য কুমার যাদব, তাহলে হয়তো ম্যাচের ফলাফল কিছুটা অন্য হতে পারত। কিন্তু রবিবারও মাত্র ১১ রান করেই প্যাভিলিয়নে ফেরেন সূর্য। মনে রাখতে হবে প্রস্তুতি ম্যাচে দুরন্ত ফর্মে থাকা সত্ত্বেও ঈশান কিশানকে বাইরে বসিয়ে সূর্যকে সুযোগ দেওয়া হয়েছিল ভারতীয় দলে। কিন্তু সেই সুযোগের ফায়দা একেবারেই তুলতে পারলেন না এই ডানহাতি ব্যাটার। যার জেরে আগামীদিনে ভারতীয় দলে তার জায়গা কিছুটা প্রশ্নের মুখে পড়তে পারে বলেও মনে করছেন অনেকেই।

1616127945 surya anandabazar

বিশেষত বিরাট কোহলির মাথায় ঈশান কিশানকে সুযোগ দেবার কথা যে আসবে এ নিয়ে কোন সন্দেহ নেই। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেও ৭০ রানের ঝকঝকে ইনিংস খেলেছিলেন ঈশান। বাঁহাতি ব্যাটসম্যান হিসেবেও কম্বিনেশন তৈরি করতে তিনি যথেষ্ট কার্যকরী। যদিও পাকিস্তানের বিরুদ্ধে মারাত্মক রকম আশাহত করেছেন হার্দিক পান্ডিয়াও। রোহিত, রাহুলদের পর পাকিস্তানের বিরুদ্ধে হারের জন্য কাউকে দায়ী করতে হলে অবশ্যই সেক্ষেত্রে সূর্যকুমার এবং হার্দিকের নাম আসবে।

1616490668 hardik krunal anandabazar

বিশেষত হার্দিক এখন আধা সুস্থ, তাই বল হাতে সেভাবে দেখা যাবে না তাকে। অন্যদিকে কাল ব্যাটিং করতে গিয়ে চোট পেয়েছেন তিনি, সেই সূত্র ধরে দলে তার জায়গায় ঈশান কিশানকে উপরের দিকে খেলানো যায় কিনা এবং সূর্য কুমার যাদবকে ফ্লোটার হিসেবে ব্যবহার করা যায় কিনা তাও ভাবনায় থাকবে কোহলির। তবে কালকের ম্যাচে হার যদি ভারতের জন্য বড় ওয়েকআপ কল না হয়, তাহলে আগামী দিনে আরও বড় সমস্যায় পড়তে হতে পারে কোহলি ব্রিগেডকে।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর