বাবা সানি দেওল, মা প্রিয়াঙ্কা চোপড়া, ছেলে পরীক্ষা দিচ্ছে স্কুলে! অবাক করা ঘটনা বিহারে

বাংলা হান্ট ডেস্কঃ বাবার নাম সানি দেওল (sunny deol) এবং মায়ের নাম প্রিয়াঙ্কা চোপড়া (priyanka chopra)। ছেলে দিচ্ছে দ্বাদশ প্রি বোর্ড পরীক্ষা (12th Pre Board Exam)! অবাক হচ্ছেন? এমনটাই ঘটেছে বিহারের (bihar) একটি পরীক্ষা কেন্দ্রে।

অন্যান্য জেলার মত বিহারের পশ্চিম চম্পারনের বেত্তিয়ায় অবস্থিত রাম লক্ষন সিং যাদব মহাবিদ্যালয়েও চলছে দ্বাদশ প্রি বোর্ড পরীক্ষা। আর সেখানেই এক ছাত্রের পরীক্ষার খাতার ছবি ভাইরাল হয়েছে স্যোশাল মিডিয়ায়, যা দেখে চক্ষুচড়কগাছ নেটিজনদের।

navbharat times 8

NBT.com এই কপিটির যথার্থতা প্রমাণ না করলেও, কিভাবে এই খাতার ছবি নেটদুনিয়ায় ঘুরে বেড়াচ্ছে, তা জানার চেষ্টা চলছে। সেই কপিতে দেখা যায় একটি ছাত্র তাঁর বাবার নামের জায়গায় লিখেছে সানি দেওল এবং মায়ের নামের জায়গায় লিখেছে প্রিয়াঙ্কা চোপড়া। ধারণা করা হচ্ছে পরীক্ষার সময় কিছুটা দুষ্টুমির ছলেই এই কাজ করেছে ওই পরীক্ষার্থী।

যদিও ওই ছাত্রের দুষ্টুমি সেখানেই শেষ নয়। ‘প্রত্নতত্ত্ব সম্পর্কে কি জানো’ বিষয়ক প্রশ্নে ওই পরীক্ষার্থী উত্তর লেখে, ‘এই বিষয়টা আমার শিক্ষক পড়াননি। এই প্রত্নতত্ত্ব সম্পর্কে আমি কিছুই জানি না’।

আরও একটি প্রশ্ন ছিল, যেখানে বলা হয়েছিল ‘আকবর কেন জিজিয়া কর বাতিল করেছিলেন?’ এই প্রশ্নের উত্তরে ওই পরীক্ষার্থী উত্তর দেয়, ‘রাজিয়ার প্রতি ভালোবাসা থাকার কারণেই, আকরব জিজিয়া কর বাতিল করেছিলেন’। পরীক্ষার্থী নিজের খাতায় অদ্ভুত সব উত্তর লিখলেও, তা কিভাবে ইন্টারনেটে ছড়িয়ে পড়ল, সেবিষয়ে খোঁজ শুরু করেছে কলেজ প্রশাসন। সেইসঙ্গে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার চেষ্টা করা হচ্ছে।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর