অবশেষে জমা পড়ল আবেদনপত্র, কোহলিদের নতুন গুরু হচ্ছেন রাহুলই, লক্ষণ পেতে পারেন এই দায়িত্ব

বাংলা হান্ট ডেস্কঃ চলছিল একের পর এক জল্পনা, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রবি শাস্ত্রী সরে দাঁড়ালে রোহিত বিরাটদের নতুন কোচ কে হবেন সেটাই ছিল মূল উপজীব্য বিষয়। রাহুল দ্রাবিড়ের নাম শুরু থেকেই সামনে এলে বারবারই এ নিয়ে তৈরি হয়েছিল নানা দ্বন্দ্ব। কখনও তিনি এনসিএ প্রধান পদের জন্য ফের আবেদন করায় ধরে নেওয়া হয়েছিল লড়াই থেকে সরে গেলেন তিনি, কখনও আবার বিসিসিআই সূত্র মারফত খবর এসেছিল তার সঙ্গে কথা বলেছেন স্বয়ং বিসিসিআই সভাপতি।

আর প্রাক্তন অধিনায়কের কথা এবারও নাকি ফেলতেও পারেননি দ্রাবিড়। এমনকি তার বেতন কত হতে চলেছে তাও ফাঁস হয়ে যায় সংবাদমাধ্যমে। কিন্তু এর পরেই বড় খবর দেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। ফের একবার সংবাদমাধ্যমে একটি ইন্টারভিউতে তিনি বলেন, তার সঙ্গে দ্রাবিড়ের কথা হয়েছে ঠিকই কিন্তু সমস্তটাই আসলে এনসিএ বিষয়ক। তিনি তাকে ভারতীয় দলের কোচ পদের জন্য আহ্বান জানিয়েছেন, কিন্তু সরাসরি এখনও কোন উত্তর দেননি ক্রিকেটের দ্য ওয়াল। বরং কিছুটা সময় চেয়ে নিয়েছেন তিনি।

এরপর স্বাভাবিকভাবেই আবার শুরু হয় জল্পনা, তবে কি কোহলির দলের জন্য উঠে আসবে অন্য কোন নাম। কিন্তু অবশেষে মঙ্গলবার সমস্ত জল্পনার অবসান ঘটলো। পিটিআই মারফত পাওয়া খবর অনুযায়ী, মঙ্গলবার বিসিসিআইকে নিজের কোচ পদের জন্য আবেদন পত্র জমা দিয়েছেন রাহুল দ্রাবিড়। একথা ঠিক যে রাহুল আবেদনপত্র জমা দেওয়া মানে অন্য কোন নাম নিয়ে চর্চাই চলতে পারে না। অর্থাৎ কোহলিদের নতুন গুরু এবার যে দ্য ওয়ালই হবেন তা বলাই বাহুল্য।

IMG 20211017 191754

কার্যত বিশ্বকাপের পরেই ভাঙছে কোহলি শাস্ত্রীর জুটি, আর তারপরেই নতুন দায়িত্ব নেবেন রাহুল দ্রাবিড়। ইতিমধ্যেই অবশ্য ভারতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরে কোচ হিসেবে গিয়েছিলেন তিনি। তবে তা ছিল সীমিত সময়ের জন্য। এই প্রথমবার ভারতীয় দলের সঙ্গে দীর্ঘ সময় কোচ হিসেবে যুক্ত হবেন তিনি। অন্যদিকে এও জানা যাচ্ছে যে রাহুল দ্রাবিড় এনসিএ প্রধানের পদ ছাড়লে সেই পদ পেতে পারেন ভারতের প্রাক্তন ব্যাটম্যান ভিভিএস লক্ষ্মণ। বিসিসিআই ইতিমধ্যেই কথা শুরু করেছে তার সঙ্গে। এ বিষয়ক কয়েকদিনের মধ্যেই নতুন আপডেট দিতে পারে বিসিসিআই।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর