ভারতের জন্য সুখবর, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন নিউজিল্যান্ডের সবথেকে বড় ম্যাচ উইনার

বাংলা হান্ট ডেস্কঃ গত রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে লজ্জাজনকভাবে পর্যুদস্ত হয়েছিল বিরাট বাহিনী। যার ফলে এই মুহূর্তে তাদের শেষ চারে যাওয়া যথেষ্ট কঠিন হয়ে পড়েছে। এই মুহূর্তে রবিবার পরের ম্যাচে নিউজিল্যান্ডকে হারাতে না পারলে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনা রয়েছে টিম ইন্ডিয়ার। এই ডু অর ডাই ম্যাচে নিজেদের সবকিছু উজাড় করে দিতে হবে বিরাটদের। কারণ মনে রাখতে হবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলার নিরিখে পরিসংখ্যানও রয়েছে ভারতের বিপক্ষেই। বিশেষত টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও একটিও ম্যাচ নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিততে পারেনি ভারত।

তবে আগামী রবিবার এই লড়াই শুরুর আগে এবার কিছুটা সুখবর রয়েছে বিরাট বাহিনীর জন্য। গত সোমবার অনুশীলন পর্বে চোট পাওয়ায় নিউজিল্যান্ড দল থেকে ছিটকে গিয়েছেন তারকা পেসার লকি ফার্গুসন। প্রসঙ্গত উল্লেখ্য এই লকি ফার্গুসনের উপর নির্ভর করেই এবার আইপিএল ফাইনালে পৌঁছে ছিল কেকেআর। তার আগুনে বোলিং আর প্রচণ্ড গতির সামনে রীতিমতো সমস্যায় পড়তে হয়েছিল তাবড় তাবড় ব্যাটসম্যানদের। কিন্তু কাফ মাসেলে চোট পাওয়ার কারণে ছিটকে যেতে হলো তাকে।

যার জেরে মঙ্গলবার পাকিস্তানের বিরুদ্ধেও মাঠে নামতে পারেননি তিনি। তার অনুপস্থিতি যে যথেষ্ট ভুগিয়েছে নিউজিল্যান্ডকে তা বোঝা গিয়েছিল পাকিস্তান ম্যাচেই। বিশেষত ডেথ ওভারে তার অভাব যথেষ্ট বোধ করেছে উয়িলিয়ামসনের দল। অনেকেই মনে করছেন, সৌদিদের বিরুদ্ধে যে মারমুখী মেজাজে ব্যাটিং করছিলেন আসিফ আলি তা হয়তো কিছুটা রুখে দিতে পারতেন ফার্গুসন। তাই লকি বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় কিছুটা অন্তত স্বস্তিতে থাকবে বিরাট বাহিনী।

 

Lockie Ferguson 640

বিশ্বকাপ থেকে তার এই ছিটকে যাওয়ায় হতাশ নিউজিল্যান্ড শিবিরও। নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টেড এক বিবৃতিতে বলেছেন, “টুর্নামেন্টের প্রাক্কালে এই ঘটনাটি লকির জন্য হতাশাজনক এবং পুরো দল এই মুহূর্তে তার জন্য হতাশ।” জানা গিয়েছে, ফার্গুসনের জায়গায় বিশ্বকাপে উয়িলিয়ামসনদের সঙ্গে যোগ দেবেন অ্যাডাম মিলনে। আইসিসির কারিগরি কমিটি অনুমতি পেলেই নিউজিল্যান্ড দলে যোগ দেবেন তিনি।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর