আমি বহিরাগত নই, গোয়ারই সন্তান, এখানে মুখ্যমন্ত্রী হতে নয় উন্নয়ন করতে এসেছি! বললেন মমতা ব্যানার্জী

বাংলাহান্ট ডেস্কঃ বৃহস্পতিবারই গোয়া (goa) সফরে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে গিয়ে গোয়ানিজ ভাষায় বক্তৃতা দিয়ে গোয়াবাসীর মন জয় করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বললেন, ‘আমি এখানে মুখ্যমন্ত্রী হতে আসিনি, গোয়ার উন্নয়নের জন্য এসেছি’।

একুশের বিধানসভা নির্বাচনে ফের বাংলার ক্ষমতায় আসার পর, এবার দিল্লী জয়ের স্বপ্নে বিভোর বঙ্গ তৃণমূল। সেই মর্মে ইতিমধ্যেই ত্রিপুরায় নিজেদের মাটি শক্ত করতে আসন্ন নির্বাচনে অংশ নিচ্ছে সবুজ শিবির। তেমনই এবার টার্গেট নিচ্ছে গোয়ার উপর। সেই কারণেই বৃহস্পতিবারই সেখানে পা রেখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

   

ei samay 19

গোয়াবাসীর উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, ‘আমরা গোয়ার সংস্কৃতি রক্ষার জন্য বদ্ধ পরিকর। বাংলার মত গোয়ার মানুষদের জন্য একই প্রকল্প চালু করা হবে। মহিলা ও যুবসমাজের প্রতি গুরুত্ব দিয়ে বাংলার মতই পরিষেবা চালু করা হবে এই সাগরপারের রাজ্যের জন্য’।

তিনি আরও বলেন, ‘আমরা ধর্মনিরপেক্ষতা, গণতন্ত্রে বিশ্বাসী। ভারতের যে কোন জায়গায় যেতে পারি আমরা। আমি যেমন বাংলার সন্তান, তেমন আমি গোয়ারও সন্তান। আমি কখনই বহিরাগত নই। আমি এখানে ক্ষমতা দখল করা কিংবা মুখ্যমন্ত্রী হওয়ার জন্য আসিনি। গোয়ার মানুষের উন্নয়নের জন্য এখানে এসেছি আমি’।

গোয়ায় মুখ্যমন্ত্রীর এই সাংগঠনিক বৈঠকেই হাতে তৃণমূলের পতাকা তুলে নিলেন অভিনেত্রী-সমাজকর্মী Nafisa Ali। পাশাপাশি জানা গিয়েছে, গোয়ার জনপ্রিয় গায়ক লাকি আলি, রেমো ফার্নান্ডেজও নাম লেখাতে পারেন তৃণমূলে। আর এই জল্পনা সত্যি হলে, গোয়ায় তৃণমূলের একটা বড় প্রভাব লক্ষ্য করা যেতে পারে। তবে ইতিমধ্যেই তৃণমূল নাম লিখিয়েছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী Luizinho Faleiro।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর