CSK ছাড়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিলেন ধোনি, IPL-র আগামী সংস্করণে আর দেখা যাবে না ‘থালা”কে

বাংলা হান্ট ডেস্কঃ আরব আমিরশাহীতে এবার ফের একবার আইপিএল ট্রফি জয় করেছে চেন্নাই সুপার কিংস। গতবছর লজ্জাজনক পারফরম্যান্সের পর এবার ফের একবার দুরন্ত কামব্যাক করেছে ধোনি ব্রিগেড। তবে আগামী বছর আইপিএলেও কি দেখা যাবে ধোনিকে। মরশুম শেষ হতে না হতেই এই প্রশ্ন উঠতে শুরু করেছিল সকলের মনেই, যদিও হর্ষ ভোগ্লের প্রশ্নের উত্তরে ধোনি বলেছিলেন, নিজের লেগেসি পিছনে ছেড়ে এখনি চলে যাবার ইচ্ছে নেই তার। তবে এবার সিএসকে ভক্তদের জন্য এল একটি খারাপ খবর।

সিএসকে মালিকপক্ষের তরফে জানানো হয়েছে, পরের বছর আর ধোনিকে রিটেন করছেন না তারা। সম্প্রতি রিটেন করা খেলোয়াড়দের নিয়ে নতুন নিয়ম পাশ করেছে বিসিসিআই। সেই সূত্র ধরেই পরবর্তী অকশানের জন্য ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা কল্পনা। তবে এবার সিএসকে ভক্তদের জন্য একটি দুঃসংবাদ দিলেন মালিক শ্রীনিবাসন। তিনি জানিয়েছেন, মহেন্দ্র সিং ধোনি চান না সিএসকে দল তাকে আর একবার ধরে রাখুক। ধোনি বিশ্বাস করেন যে সিএসকের তার জন্য এত বেশি অর্থ অপচয় করা উচিত নয়। এমন পরিস্থিতিতে ধোনি ও সিএসকে-র যাত্রা শেষ হতে চলেছে।

সিএসকে থেকে ধোনি বিদায় নেওয়া মানেই স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠবে অধিনায়কত্ব নিয়ে। জানা গিয়েছে এক্ষেত্রে সবার প্রথমে উঠে আসছে দলের অন্যতম বর্ষিয়ান খেলোয়াড় ফাফ ডুপ্লেসিসের কথা৷ যদিও সরাসরি এখনও সিএসকে তরফের কিছুই জানানো হয়নি। তবে এই দৌড়ে সবথেকে এগিয়ে রয়েছেন ডুপ্লেসিসই।

daughter ziva changed me as a person ms dhoni

তার আন্তর্জাতিক কেরিয়ারের মতোই উজ্জ্বল ছিল তার আইপিএল কেরিয়ারও। মাহির এই বিদায় বেলায় তাই মর্মাহত সকলেই। একদিকে যেমন আন্তর্জাতিক ক্রিকেটে তিন তিনটি আইসিসি ট্রফি এনে দিয়েছিলেন তিনি। তেমনি অন্যদিকে সিএসকেকে চার চারবার চ্যাম্পিয়ন করেছেন এই চ্যাম্পিয়ন অধিনায়ক। এমনকি এবার বুড়ো হাড়েও তরুণ ঋতুরাজদের সাথে নিয়ে তিনি বুঝিয়ে দিয়েছেন পুরনো চাল ভাতে বাড়ে। তবে এবার আইপিএল থেকে শেষ হতে চলেছে ধোনি যুগ, হলুদ জার্সিতে আর দেখা যাবে না উইকেটকিপার-ব্যাটসম্যানকে। যিনি ভারতের সর্বকালের শ্রেষ্ঠ ফিনিশার আবার একই সঙ্গে অন্যতম সফল অধিনায়কও বটে।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর