কোহলির পরিবর্তে ক্যাপ্টেন হিসেবে কাকে চান ? চাকরির ইন্টারভিউতেই জবাব দিয়েছিলেন রাহুল দ্রাবিড়

বাংলা হাট ডেস্কঃ অবশেষে বুধবার জাতীয় দলের প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের নামে সীলমোহর দিয়েছে বিসিসিআই। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আসন্ন নিউজিল্যান্ড সিরিজ থেকেই দলের দায়িত্ব নিচ্ছেন তিনি। বিশ্বকাপের পর শুধু যে ভারতীয় দলের কোচ বদল হবে তাই নয়, ইতিমধ্যেই বিরাট কোহলি দায়িত্ব ছেড়ে দেওয়ায় টি-টোয়েন্টি দলের জন্য নতুন অধিনায়ক নির্বাচন করতে হবে বিসিসিআইকে৷ ক্ষেত্রে স্বাভাবিকভাবেই সবার উপরে রয়েছে রোহিত শর্মার নাম।

সর্বভারতীয় ইংরেজি দৈনিকের খবর অনুযায়ী, কোচ পদের ইন্টারভিউয়ের সময় এ বিষয়ে প্রশ্ন করা হয়েছিল রাহুল দ্রাবিড়কেও। বিসিসিআই তবে তার কাছে সরাসরি জানতে চাওয়া হয়েছিল, বিরাট কোহলির জায়গায় আগামী অধিনায়ক হিসেবে কাকে দেখতে চান তিনি? রাহুলের উত্তরেও উঠে এসেছে রোহিত শর্মার নাম। রোহিতের অভিজ্ঞতার নিরিখেই তাকে নিজের প্রথম পছন্দের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন গুরু দ্রাবিড়।

তবে একইসঙ্গে নিজের দ্বিতীয় পছন্দ হিসেবে কে এল রাহুলের নাম করেছেন ভারতের বর্তমান প্রধান কোচ। নিজের খেলোয়াড়ি জীবনেও সমস্ত কাজেই দ্রাবিড় ছিলেন ভীষণ গোছানো। এই ইন্টারভিউতেও রীতিমতো পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে ভারতের জন্য তার আগামী দিনের লক্ষ্যমাত্রার কথা তুলে ধরেছেন তিনি। ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নেওয়ায় স্বাভাবিকভাবেই এনসিএ প্রধানের পদ ছাড়তে হচ্ছে গুরু দ্রাবিড়কে। আগামী দিনে ভারতীয় দল কিভাবে এনসিএর সঙ্গে তাল মিলিয়ে চলবে তাও এই প্রেজেন্টেশনেই জানিয়েছেন তিনি।

IMG 20210916 205139

ভবিষ্যতের কথা মাথায় রেখে খেলোয়াড়দের বিশ্রাম, রিজার্ভ বেঞ্চের শক্তি বাড়ানো সমস্ত কিছু নিয়েই নিজের মতামত রেখেছেন রাহুল। রাহুলের নির্দেশনাতেই গড়ে উঠেছেন আজকের ভারতের একাধিক তারকা। পান্থ, পৃথ্বী, হনুমা, গিল প্রত্যেকেই সরাসরি স্বীকার করে নিয়েছেন দ্রাবিড়ের ভূমিকার কথা। এমনকি তার নির্দেশনায় অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপও জয় করেছে ভারতীয় দল। তাই সকলের আশা ছোটদের দলের সঙ্গে যে কৃতিত্ব অর্জন করতে পেরেছেন রাহুল। তা তিনি অর্জন করতে পারবেন সিনিয়র দলের সঙ্গেও।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর