অধিনায়ক কোহলির শেষ দিন আজ, আগামী ক্যাপ্টেন হতে পারেন এই ৪ প্লেয়ার, চলছে জব্বর লড়াই

বাংলা হান্ট ডেস্কঃ এবারের টি টোয়েন্টি বিশ্বকাপ ভারতের জন্য একেবারেই ভাল যায়নি। ২০০৭ সালের পর এই প্রথম বার কোন বিশ্বকাপ থেকে গ্রুপ পর্বেই বিদায় নিয়েছে ভারতীয় দল, বিরাট বাহিনীর এই হতাশাজনক পারফরম্যান্সে স্বাভাবিক ভাবেই মর্মাহত সকলে। রবিবার পর্যন্ত আফগানিস্তানের ওপর নির্ভর করে ক্ষীণভাবে জ্বলছিল ভারতের আশার প্রদীপ। কিন্তু আবুধাবিতে আফগানিস্তানের নিউজিল্যান্ডের কাছে হেরে যাবার বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে ভারতীয় দলের। এখন সোমবার নামিবিয়ার বিরুদ্ধে তাদের এনকাউন্টার নিয়ম রক্ষা ছাড়া আর কিছু নয়। এই বিশ্বকাপের পর একদিকে যেমন ভারতের নতুন কোচ হিসেবে দলের সাথে যোগ দিতে চলেছেন রাহুল দ্রাবিড়। তেমনি আবার অধিনায়কত্ব ছাড়তে চলেছেন বিরাট কোহলিও। এখন আগামী ভবিষ্যতের কথা মাথায় রেখে নতুন অধিনায়কের খোঁজ শুরু করতে হবে বিসিসিআইকেও। আসুন দেখে নেওয়া যাক কোন খেলোয়াড়ের নাম উঠে আসছে সবার আগে।

virat rohit

রোহিত শর্মাঃ

ভারতের নতুন অধিনায়ক হিসাবে পছন্দের তালিকায় অবশ্যই প্রথম স্থানে থাকবেন রোহিত। এমনকি খবর অনুযায়ী নতুন কোচ রাহুল নিজের ইন্টারভিউতেও তারই নাম করেছেন। একদিকে যেমন তিনি খুবই ঠান্ডা মাথার একজন একজন অধিনায়ক তেমনি তার কাছে রয়েছে পাঁচ পাঁচটি আইপিএল খেতাব জয়ের অভিজ্ঞতাও। তাই নতুন অধিনায়কের দাবিদার হিসেবে তার নাম যে সকলের আগে থাকবে এনিয়ে কোন সন্দেহ নেই।

skysports rishabh pant india 5293755

ঋষভ পান্থঃ

কিন্তু রোহিতের বয়সও বাড়ছে, তাই সুদূর ভবিষ্যতের কথা চিন্তা করতে গেলে খুব বেশি দিন ভারতের হয়ে অধিনায়কের দায়িত্ব সামলাতে পারবেন না তিনি। এমতাবস্থায় বসিসিআইকে ভাবতে হবে এমন কারও কথা যিনি দীর্ঘদিন ভারতীয় ক্রিকেটের সেবা করতে পারবেন এক্ষেত্রে ঋষভ পান্থের কথা মাথায় আসতেই পারে, কারণ ভারতের হয়ে তিন ফরম্যাটে ইতিমধ্যেই জায়গা পাকা করে ফেলেছেন তিনি। তাছাড়া অধিনায়ক হিসেবে এবার আইপিএলে  দিল্লির দায়িত্বও যথেষ্ট ভাল ভাবে পালন করেছেন তিনি। তাই অনেকেই মনে করেছেন নতুন অধিনায়কের তালিকায় তিনিও হতে পারেন একজন বড় দাবিদার।

IMG 20211027 200956

কে এল রাহুলঃ

তরুন ব্রিগেডের তালিকায় একজন ভীষন বড় দাবিদার হতে চলেছেন কে এল রাহুলও। বিরাট রোহিতদের পরবর্তী প্রজন্ম হিসেবে ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেটের বড় স্তম্ভ হয়ে উঠেছেন তিনি। শুধু তাই নয় একদিকে তার কাছে যেমন রয়েছে আইপিএলের অভিজ্ঞতা তেমনি মনে রাখতে হবে নতুন কোচ রাহুল প্রথম পছন্দ হিসেবে রোহিতের নাম করলেও দ্বিতীয় পছন্দ হিসেবে নাম করেছেন কে এল রাহুলরেই। তাই তার দাবি অনেকটাই বেড়ে যায়। অনেকেই মনে করছেন এখনি অধিনায়ক না হলেও সহ অধিনায়ক হিসেবেও তাকে গ্রুম করতে চাইবে বিসিসিআই।

shreyas iyer six 1573471687

শ্রেয়াস আইয়ারঃ

শ্রেয়াস বর্তমানে আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের অধিনায়কত্ব ভার পালন করছেন, যদিও এবছর চোটের কারণে অধিনায়কত্ব করতে পারেননি তিনি, তবে তার অধিনায়কত্বেই গত বছর আইপিএলের ফাইনালে পৌঁছে ছিল দিল্লি ক্যাপিটালস। শুধু তাই নয় দলকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে যথেষ্ট বড় ভূমিকা রেখেছেন শ্রেয়াস। এছাড়া ২০১৭ সালে ভারতীয় দলে যোগদান করায় তার কাছে থাকবে ছ বছরের অভিজ্ঞতাও। তাই অনেকেই তাকে দেখছেন প্রধান দাবিদার হিসাবে।

 

 

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর