বিশ্বকাপের মাঝেই বড় ঘোষণা, আগামী ভারতীয় অধিনায়কের নাম জানিয়ে দিলেন কোহলি

বাংলা হান্ট ডেস্কঃ সোমবার নামিবিয়ার সাথে মাঠে নামার সঙ্গে সঙ্গেই শেষ হল বিরাট কোহলির টি-টোয়েন্টি অধিনায়কত্ব পর্ব। শেষ ম্যাচে নামিবিয়ার বিরুদ্ধে টসেও জিতলেন বিরাট, নিলেন বল করার সিদ্ধান্ত। এবারের বিশ্বকাপ মোটেই ভালো যায়নি বিরাট বাহিনীর জন্য। ২০০৭ সালের পর এই প্রথম বার বিশ্বকাপ থেকে গ্রুপ পর্বেই বিদায় নিয়েছে ভারত। একইসঙ্গে অন্তত একটি টি-টোয়েন্টি আইসিসি বিশ্বকাপ ট্রফি নিয়ে ক্যারিয়ার শেষ করার স্বপ্নও পূরণ হয়নি কোহলির। স্বাভাবিকভাবেই এখন প্রধান জল্পনা হল ভারতীয় দলের আগামী টি-টোয়েন্টি অধিনায়ক কে হবেন?

আজ নিজের শেষ ম্যাচেই তার বড় ইঙ্গিত দিয়ে গেলেন অধিনায়ক বিরাট। টসের পর বিরাট বলেন, “দল যেভাবে খেলেছে তাতে আমি খুব গর্বিত। এখন আমি মনে করি এই দলকে এগিয়ে নিতে অন্যদের দায়িত্ব দেওয়ার সময় এসেছে। স্পষ্টতই রোহিত এখানে আছেন এবং তিনি কিছু সময়ের জন্য সমস্ত বিষয় খতিয়ে দেখছেন।” বিরাট যেভাবে রোহিতের নাম উচ্চারণ করেছেন তাতে অনেকেই মনে করছেন দলের আগামী ক্যাপ্টেন হতে চলেছেন রোহিতই।

নিজের অধিনায়কত্ব প্রসঙ্গেও এদিন মুখ খুলেছেন তিনি। বিরাট বলেন, “এটা আমার জন্য খুবই সম্মানের। আমাকে সুযোগ দেওয়া হয়েছে এবং আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করেছি।” প্রসঙ্গত উল্লেখ্য, কোহলির নেতৃত্বে, টিম ইন্ডিয়া টি-টোয়েন্টি ক্রিকেটে মোট ৪৯ টি ম্যাচ খেলেছে, যার মধ্যে ২৯ টি জিতেছে এবং ১৬ টিতে হেরেছে ভারত।

virat rohit

এর আগে ভারতীয় দলের নতুন কোচ রাহুল দ্রাবিড়ও নতুন অধিনায়ক হিসেবে বেছে নিয়েছিলেন রোহিত শর্মার নামই। অন্তত তেমনটাই খবর এসেছিল সংবাদমাধ্যম সূত্রে। এবার কার্যত কোহলির ইঙ্গিতও একইরকম হওয়ায় অনেকেই মনে করছেন রোহিতের নামে সীলমোহর পড়া এখন শুধু সময়ের অপেক্ষা।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর