একটা সময় দল থেকে বাদ পড়ায় সারা রাত কাঁদতে হত কোহলিকে, এই ঘটনার পর বদলে গেল গোটা জীবন

বাংলা হান্ট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপ সেভাবে ভালো যায়নি অধিনায়ক কোহলির জন্য। 2007 সালের পর এই প্রথম বার কোন বিশ্বকাপ থেকে গ্রুপ পর্বেই ছিটকে গিয়েছে ভারতীয় দল। তবে এরই মাঝে একটি ভিডিও বার্তায় তার জীবন এবং স্ত্রী অনুষ্কা শর্মা সম্পর্কে একাধিক কথা বলতে দেখা গেল ভারতীয় দলের এই রান মেশিনকে। ইন্টারভিউতে কোহলি বলেন, কিভাবে আগে তিনি প্রচণ্ড রেগে যেতেন এবং স্ত্রী জীবনে আসার পর কিভাবে তিনি শান্ত হতে শিখেছেন।

এই ভিডিও বার্তায় নিজের পুরনো দিনের কথাও স্মরণ করেছেন বিরাট, তিনি জানিয়েছেন সময় ভালো পারফরম্যান্স সত্বেও তিনি রাজ্য দলে সুযোগ পাননি সে সময় সারারাত কাঁদতেন তিনি। এমনকি কোচের কাছে গিয়ে দু ঘণ্টা ধরে তাকে জিজ্ঞাসাবাদও করেছিলেন বিরাট। তিনি বলেন, “আমি আমার কোচের কাছে দুই ঘণ্টা ধরে জিজ্ঞেস করেছিলাম কেন আমাকে নির্বাচিত করা হয়নি। তার পরেও আমি ফিরে এসে দলে জায়গা করে নিয়েছি।”

   

স্ত্রী আসার পর তার জীবন কিভাবে বদলে গিয়েছে তা নিয়েও এদিন মুখ খোলেন বিরাট। তিনি জানান, “আমি এখন ধৈর্য ধরতে শিখেছি। আগে খুব তাড়াতাড়ি রেগে যেতাম। অনুষ্কা এবং আমি একে অপরের কাছ থেকে অনেক কিছু শিখেছি। কখনও কখনও আপনাকে একটি টেস্ট ম্যাচে 20 রানের জন্য দুই ঘন্টা ব্যাট করতে হয়, তবে দলের আপনাকে এটি করতে হবে।”

তিনি স্পষ্টতই বলেন, অনুষ্কার কাছে এ বিষয়ে প্রচুর অনুপ্রেরণা পেয়েছেন তিনি। তিনি যেভাবে পরিস্থিতি সামলান তা দেখেই শিক্ষা নিয়েছেন বিরাটও। উল্লেখ্য 2013 সালে একটি শ্যাম্পুর বিজ্ঞাপন করতে গিয়ে প্রথমবার অনুষ্কার সাথে আলাপ হয়েছিল কোহলির। তারপর 2017 সালের ডিসেম্বর মাসে বিবাহ করেন তারা। বিরাট বারবারই তার জীবনে অনুষ্কার অবদানের কথা স্বীকার করে নিয়েছেন।

 

Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর