নিউজিল্যান্ডের বিরুদ্ধে একগুচ্ছ রেকর্ডের সামনে রোহিত, টি-টোয়েন্টিতে পেরিয়ে যেতে পারেন বিরাটকেও

বাংলা হান্ট ডেস্কঃ টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম বার অধিনায়ক হিসেবে মাঠে নামতে চলেছেন রোহিত শর্মা। নিউজিল্যান্ডের বিপক্ষে জয়পুরের উদ্বোধনী ম্যাচ দিয়েই শুরু হবে তার এই অধিনায়কত্বের সফর। তবে একই সঙ্গে ম্যাচে একগুচ্ছ রেকর্ড তৈরি করার সুযোগ থাকছে রোহিতের সামনে। আসুন দেখে নেওয়া যাক অধিনায়কত্বের অভিষেক ম্যাচেই কোন কোন রেকর্ডের সামনে রয়েছেন রোহিত।

টি-টোয়েন্টি ক্রিকেটে 150 ছক্কাঃ

এই টি-টোয়েন্টি সিরিজে যদি আর মাত্র 10 টি ছক্কা মারতে পারেন রোহিত শর্মা তাহলেই এক অনবদ্য আন্তর্জাতিক রেকর্ড ভেঙে ফেলবেন তিনি। তিনি ছুঁয়ে ফেলবেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে 150 টি ছক্কা মারার রেকর্ড। এক্ষেত্রে একমাত্র তার আগে রয়েছেন মার্টিন গাপটিল। এই মুহূর্তে মার্টিন গাপটিলের নামে রয়েছে 155 টি ছক্কা, অন্যদিকে রোহিতের নামে এই মুহূর্তে রয়েছে 140 টি ছক্কা।

আন্তর্জাতিক ক্রিকেটে 450 টি ছক্কার রেকর্ডঃ

একইসঙ্গে এই সিরিজে রোহিত ছুঁয়ে ফেলতে পারেন আন্তর্জাতিক ক্রিকেটে 450 ছক্কার রেকর্ড। এর জন্য আর মাত্র তিনটি ছক্কা মারতে হবে তাকে। জানিয়ে রাখি আন্তর্জাতিক ক্রিকেটে শুধুমাত্র দুজন খেলোয়াড় রয়েছেন যারা 450 টির বেশি ছক্কা মেরেছেন। তাদের মধ্যে একজন হলেন ইউনিভার্স বস ক্রিস গেইল (553) এবং অন্যজন হলেন শাহিদ আফ্রিদি (476)। একথা ঠিক যে ক্রিস গেইলকে পেরিয়ে যেতে এখনো অনেকটাই সময় লাগবে রোহিতের তবে শাহিদ আফ্রিদিকে আর কিছুদিনের মধ্যে খুব সহজেই ছুঁয়ে ফেলতে পারবেন তিনি।

virat rohit

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবথেকে বেশি রানঃ

একই সঙ্গে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই টি-টোয়েন্টি সিরিজে যদি আর মাত্র 190 রান সংগ্রহ করতে পারেন রোহিত শর্মা, তাহলে সেক্ষেত্রে তোর জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সবথেকে বেশি রান করার রেকর্ড গড়ে ফেললেন তিনি। জানিয়ে রাখি এক্ষেত্রে সবথেকে আগে রয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি। এই মুহূর্তে তার দখলে রয়েছে 3,227 রান, এর পরেই রয়েছেন নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল এই মুহূর্তে তার সংগ্রহ 3147 রান। আর তারপরেই আছেন রোহিত। রোহিতের এই মুহূর্তে সংগ্রহ 3038 রান।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর