দ্বিতীয় T20 থেকে বাদ পড়তে পারেন সিরাজ, সুযোগ পাবে এই তরুণ খেলোয়াড়

বাংলা হান্ট ডেস্কঃ বিশ্বকাপের হারের জ্বালা না মিটলেও ঘরোয়া সিরিজের প্রথম ম্যাচেই নিউজিল্যান্ডকে 5 উইকেটে হারিয়ে জয় তুলে নিয়েছে ভারতীয় দল। অধিনায়ক হিসেবে রোহিত প্রথম ম্যাচেই সফল। প্রথমে ব্যাট করে ভারতের সামনে কিউই বাহিনী 165 রানের লক্ষ্যমাত্রা রাখলেও রোহিত এবং সূর্যর দুর্দান্ত ব্যাটিংয়ে জয় তুলে নিতে কোন অসুবিধা হয়নি ভারতীয় দলের। তবে সিরিজে 1-0 ব্যবধানে এগিয়ে গেলেও এই ম্যাচে দুই ভারতীয় বোলার যথেষ্ট রান খরচ করেছেন।

দুই জোরে বোলার দীপক এবং সিরাজ এই ম্যাচে একেবারেই ফর্মে ছিলেন না। একদিকে যেমন সিরাজ 39 রান খরচ করে একটি উইকেট তুলে নেন, তেমনি অন্যদিকে 1 উইকেট তুলে নিতে 4 ওভারে 42 রান খরচ করেন দীপক। তাই এদের দুজনের মধ্যে আগামী ম্যাচে একজনকে হয়তো বা বাদ দিতে পারে রোহিত বাহিনী। সেই সূত্র ধরেই সামনে উঠে আসছে দুটি নাম। আবেশ খান এবং হর্ষল প্যাটেল দুজনেই আইপিএলের দুরন্ত পারফরম্যান্স করেছেন। একদিকে যেমন 32 টি উইকেট শিকার করে বেগুনি টুপি জিতে নিয়েছেন হর্ষল, তেমনি অন্যদিকে 24 উইকেট শিকার করেছিলেন আবেশও।

তাই তাদের দুজনের মধ্যে কোন একজনকে সুযোগ দেবার পক্ষেই রায় দিয়েছেন বিশ্লেষক দীনেশ কার্তিকও। ক্রিকবাজের এক আলোচনায় তিনি বলেন, দুজনের মধ্যে একজনকে অবশ্যই সুযোগ দেওয়া উচিত। তার মতে এক্ষেত্রে হর্ষলকে এগিয়ে রাখবেন তিনি, তবে আবেশের ধীর গতির ডেলিভারিগুলিও যথেষ্ট মারাত্মক হতে পারে। এখন রাঁচিতে রোহিত শর্মা কাকে বেছে নেন সেদিকে অবশ্যই নজর থাকবে সকলের।

images 2021 10 14T000648.125

তবে এই আলোচনায় দীনেশ বলেন, “দুজনেই তাদের ক্যারিয়ারে এখন পর্যন্ত সেরা বোলিং করেছেন। আপনি চোখ বন্ধ করে এদের মধ্যে একজনকে সুযোগ দিতে পারেন, আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি যে হর্ষল প্যাটেল আরও ভাল প্রমাণিত হবে, কারণ স্পষ্টতই রাঁচিতে কিছুটা ধীর উইকেট থাকবে। স্লো ডেলিভারির দিক থেকে আভেশ খান খুব ভালো, হর্ষল ভালো ছন্দে বোলিং করছেন।”

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর