কোচ হয়েই হোয়াটওয়াশ, নিউজিল্যান্ড সিরিজ জয়ের পর বড় বয়ান দ্রাবিড়ের, এই প্লেয়ারদের করলেন প্রশংসা

বাংলা হান্ট ডেস্কঃ বিশ্বকাপের হারের কাটা ঘায়ে কিছুটা স্বস্তির প্রলেপ দিয়েছে নিউজিল্যান্ড সিরিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালিস্ট দলকে 3-0 ব্যবধানে পরাজিত করে রবিবার সিরিজ জিতে নিয়েছে রোহিত ব্রিগেড। একদিকে যেমন অধিনায়ক হিসেবে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন রোহিত, জিতে নিয়েছেন ম্যান অব দ্যা সিরিজ পুরস্কার। তেমনি আবার তরুণ হর্ষল প্যাটেল, ভেঙ্কটেশ আইয়ার, কে এল রাহুলরাও যথেষ্ট ভাল যোগদান রেখেছেন।

জয়ের পর খুশি দলের নতুন কোচ রাহুল দ্রাবিড়ও। প্রথমবার এ নিয়ে বয়ান দিতে গিয়ে তিনি জানিয়েছেন,”এটা সত্যিই ভালো সিরিজ ছিল। সিরিজের শুরু থেকেই সবাই ভালো অবদান রেখেছে। ভালো শুরু করতে ভালো লাগছে কিন্তু আমরা বাস্তববাদী এবং আমাদের পা মাটিতে রাখতে হবে।” একইসঙ্গে দলের তরুণ খেলোয়াড়দেরও প্রশংসা করেছেন তিনি। তিনি পরিষ্কার বলেন, যে সমস্ত খেলোয়াড় গত তিন মাসে বেশি খেলার সুযোগ পাননি, মূলত তাদেরই এই সিরিজে সুযোগ দেওয়ার চেষ্টা করা হয়েছে।

তিনি জানান, ভারতের কাছে এই মুহূর্তে ভাল বিকল্প রয়েছে দেখে খুবই ভালো লাগছে। তিনি বলেন, “বিশ্বকাপের ফাইনালের পর ছয় দিনে তিনটি ম্যাচ খেলা নিউজিল্যান্ডের পক্ষে সহজ ছিল না। মাটিতে পা রেখে নতুন শিক্ষা নিয়ে এগিয়ে যেতে হবে।” কার্যত রাহুলের নেতৃত্বে এবার নতুন করে যাত্রা শুরু কোন ভারতীয় দলের। লক্ষ্য আইসিসি ট্রফি জয়। কিন্তু তার জন্য প্রথম দরকার অতিরিক্ত আত্মবিশ্বাসের ভেসে না গিয়ে মাটিতে পা রেখে কাজ করা। আর সেটাই জানিয়েছেন দলের কোচও।

IMG 20211116 201713

প্রসঙ্গত উল্লেখ্য রবিবারে ইডেনে 73 রানের বিশাল ব্যবধানে নিউজিল্যান্ডকে হারায় ভারত। প্রথমে ব্যাট করে রোহিত শর্মার অর্ধশতরান এবং ভেঙ্কটেশ, শ্রেয়াস, দীপকের ছোট ছোট যোগদানের নিরিখে 184 রানের স্কোর খাড়া করেছিল ভারতীয় দল। জবাবে ব্যাট করতে নেমে 111 রানেই শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। একমাত্র মার্টিন গাপটিল ছাড়া কেউই সেভাবে ভারতীয় বোলারদের বিরুদ্ধে লড়াই করতে পারেননি। যদিও ভারতের আসল লক্ষ্য হতে চলেছে পরবর্তী টেস্ট সিরিজ। কারণ এই সিরিজেই নিউজিল্যান্ড দল সর্বশক্তি দিয়ে নামবে।

 

Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর