ভারী পতন সোনার দামে, দাম দেখেই হাসি মুখে দোকানে ছুটলেন ক্রেতারা

বাংলাহান্ট ডেস্কঃ অগ্রহায়ণের দিন যত এগোচ্ছে, ততই হুড়মুড়িয়ে কমছে সোনার দাম (gold price)। কলকাতায় সোনার দাম ৪৭ হাজারের ঘরে থাকলেও, গতকালের তুলনায় আজ অর্থাৎ বুধবার ২২ ক্যারেট সোনা গ্রাম প্রতি কমেছে প্রায় ১১০ টাকা। আর সোনার দামের এই পতন দেখেই মুখে হাসির ঝিলিক ফুটে উঠল মধ্যবিত্তের।

বুধবার বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত দামের এই পতন খুব ভালো ভাবেই লক্ষ্য করা গেল। সোনার দাম কম দেখে ইতিমধ্যেই দোকানে ভিড় জমিয়েছেন ক্রেতারা।

kbckbkj

সোনার দাম
কলকাতার বাজারে গতকাল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৮২০০ টাকা। আর আজকের দিনে গহনা সোনার দাম (today’s gold price) দাঁড়িয়েছে ৪৭১০০ টাকা। পাশাপাশি ১ গ্রামের দাম ৪৭১০ টাকা।

২৪ ক্যারেটের ক্ষেত্রে গতকাল ১০ গ্রামের দাম ছিল ৫০৭০০ টাকা। তবে বৃহস্পতিবার দাম দাঁড়িয়েছে ১০ গ্রামের ৪৯৮০০ টাকা এবং ১ গ্রামের ৪৯৮০ টাকা।

gold rates 1541408156

অন্যদিকে দিল্লীতে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৬৮৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬৮৫ টাকা।

২৪ ক্যারেটের দাম পড়ছে ১০ গ্রামের ৫১১০০ টাকা এবং ১ গ্রামের ৫১১০ টাকা।

ভারতের মধ্যে সবথেকে দাম কম থাকে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি জায়গায়। সেখানে আজকের দিনে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম রয়েছে ৪৪৭০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৪৭০ টাকা।

small PLBANGLE49

রূপোর দাম
সোনার দাম দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন রকম হলেও, রূপোর দাম (silver price) কিন্তু গোটা ভারতেই সমান থাকে। আজকের দিনে রূপোর দাম দাঁড়িয়ে ১ গ্রামের দাম পড়েছে ৬২.৭০ টাকা এবং ১০ গ্রামের দাম রয়েছে ৬২৭ টাকা।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর