নিম্নগামী হচ্ছে তাপমাত্রার পারদ, বাংলা জুড়ে শীঘ্রই জাঁকিয়ে পড়বে শীত: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ ধীরে ধীরে রাজ্যে প্রবেশ করছে উত্তুরে হাওয়া। শীতল আবহাওয়া (weather) অনুভব করতে শুরু করে দিয়েছে বঙ্গবাসী। নভেম্বরে সেভাবে জাঁকিয়ে শীত উপভোগ করতে না পারলেও, ডিসেম্বরের ১৫ তারিখের পর থেকে কনকনে ঠান্ডার আমেজ পাবে বাংলার মানুষ। নামছে তাপমাত্রার পারদ।

তৈরি হওয়া নিম্নচাপের জেরে পার্বত্য অঞ্চলে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও, কলকাতার আকাশ মেঘমুক্ত রৌদ্রজ্জ্বলই থাকবে। সকালের দিকে মর্নিংওয়াকরত এবং কর্মস্থানের উদ্দেশ্যে রওনা হওয়া কিছু মানুষজনকে হালকা শীত পোশাক পরিধান করতেও দেখা যাচ্ছে। আবার রাতের দিকেও একই চিত্র দেখা যাচ্ছে কিছু কিছু এলাকায়।

1448613385 10 photos that will make you fall in love with delhi winters

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা30° C
সর্বনিম্ন তাপমাত্রা20° C
আদ্রতা75%
বাতাস8 km/h
মেঘে ঢাকা51%

আজকের আবহাওয়া:
আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা এবং রাতের দিকে হালকা বৃষ্টি হাওয়ার সম্ভাবনা রয়েছে। এবার ধীরে ধীরে লেপ কম্বল বের করার সময় হয়ে যাচ্ছে।

images 2020 10 03T052327.359

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:
রাজ্যে প্রবেশ করে গিয়েছে শীতল উত্তুরে হাওয়া। এবার জাঁকিয়ে শীতের জন্য অপেক্ষা করছে বঙ্গবাসী। তবে ইতিমধ্যেই আলমারি থেকে বাঙালির আলনায় জায়গা করে নিয়েছে শীত পোশাক। জমিয়ে শীতের আমেজ উপভোগ করতে শুরু করেছে বঙ্গবাসী। আর এখনই তো একদিকে পিকনিক, আর অন্যদিকে পিঠে পুলি খাওয়ার সময়।

আগামীকালের আবহাওয়া:
আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে ও রাতের দিকে আবছা রোদ থাকার সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর