হরভজন সিং-কে টপকে গেলেন অশ্বিন, কপিল-কে ছোঁয়া এখন সময়ের অপেক্ষা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এই মুহূর্তে দারুন উত্তেজনাময় জায়গায় রয়েছে কানপুর টেস্ট। ভারতের মাটিতে টেস্ট ম্যাচ বাঁচাতে মরিয়া হয়ে লড়ছেন উইলিয়ামসনরা। আজকের দিনের প্রথম সেশনে নিউজিল্যান্ড কোনও উইকেট না হারালেও দ্বিতীয় সেশনে খেলা ঘুরতে শুরু করেছে। প্রথমে উমেশ যাদব ফেরান দীর্ঘক্ষণ ধরে ভারতের জয়ের পথে অন্তরায় হয়ে দাঁড়ানো নাইটওয়াচ ম্যান উইলিয়াম সমারভিল-কে। তারপরে দ্বিতীয় সেশনের শেষদিকে এসে অশ্বিন তুলে নেন দুর্দান্ত ফর্মে থাকা কিউয়ি ওপেনার টম ল্যাথামের উইকেট। সেই সঙ্গে ভারতীয় স্পিনার গড়ে ফেললেন এক অভিনব রেকর্ড।

ভারতীয় বোলার হিসাবে টেস্ট ক্রিকেটে উইকেট শিকারিদের তালিকায় হরভজন সিং-কে পেছনে ফেলে তিন নম্বরে উঠে এলেন রবি অশ্বিন। মাত্র ৮০ টি টেস্ট খেলে ৪১৮ উইকেট নিয়েছেন ভারতীয় এই অফস্পিনার। সেখানে হরভজন সিং ৪১৭ টি উইকেট নিয়েছিলেন ১০৩ ম্যাচ খেলে।

   

Ravi Ashwin

গতকাল অপর ওপেনার উইলিয়াম ইয়ং-কে আউট করার পরেই হরভজন সিং-কে ছুঁয়ে ফেলেছিলেন অশ্বিন। যদিও পরে দেখা যায় আউট ছিলেন না ইয়ং। অশ্বিনের বল মাটিতে পড়ে নিচু হয়ে স্পিন করে মিস করছিল লেগস্ট্যাম্প। কিন্তু রিভিউ নিতে দেরি হওয়ায় আউট হয়েই ফেরেন ইয়ং। এখন অশ্বিনের সামনে শুধু কপিল দেব এবং অনিল কুম্বলে। টেস্ট ক্রিকেটে যে ফর্মে রয়েছেন অশ্বিন, তাতে কপিল দেব-কে ছোয়া শুধু সময়ের অপেক্ষা।

এই মুহূর্তে কানপুর টেস্টে সুবিধাজনক অবস্থায় ভারত। ৫ উইকেট হারিয়ে ফেলেছে নিউজিল্যান্ড। তাদের সামনে এখনও লক্ষ্য বাকি ১৫৬ রানের। ক্রিজে রয়েছেন কিউয়ি অধিনায়ক উইলিয়ামসন। একটি করে উইকেট পেয়েছেন জাদেজা ও অক্ষর প্যাটেলও।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর