সরকারি দফতর থেকে মুখে ফাইল নিয়ে পালল ছাগল, পিছনে পিছনে দৌড়াল কর্মচারীরা! ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ কানপুরের উন্নয়ন ব্লক অফিস থেকে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুমুল হারে ভাইরাল (Viral Video) হচ্ছে। সরকারি আধিকারিকের গাফিলতির কারণে দরকারি সরকারি নথি ছাগল নিয়ে পালিয়ে যায়। কর্মচারী আর সরকারি আধিকারিকরা যখন রোদে গা গরম করছিলেন, তখনই ছাগল এই কাণ্ড করে বসে। ছাগলটি মুখের মধ্যে একটি মোটা ফাইল নিয়ে অফিসের এদিক অদিক দৌড়াতে থাকে। ছাগলের কাণ্ড দেখে কর্মচারী আর আধিকারিকদের মাথায় বাজ পড়ে। একজন ফাইল বাঁচানোর জন্য ছাগলের পিছনে দৌড়ায়।

প্রায় এক ঘণ্টা এদিক ওদিক দৌড়ানর পর ছাগলের কবল থেকে দরকারি ফাইল বাঁচানো সম্ভব হয়। তবে ততক্ষণে ছাগল ফাইলটির থেকে কিছু কাগজ ইতিমধ্যে চিবিয়ে খেয়ে নিয়েছে। আধিকারিকরা কোন গুরুত্বপূর্ণ নথি ছাগলে চিবিয়ে খেয়ে নিয়েছে, সেই নিয়ে কোনও সদুত্তর দিতে পারেন নি। তবে এই গোটা ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

   

ছাগল মুখে করে সরকারি ফাইল নিয়ে যাওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই চারিদিকে ব্যাঙ্গ-বিদ্রূপ শুরু হয়ে যায়। ছাগলের পিছনে সরকারি কর্মীকে দৌড়াতে দেখে অনেকেই হেসে লুটোপুটি খাওয়া শুরু করে দেন। যদিও, ছাগলের এই সার্জিক্যাল স্ট্রাইকের পর সরকারি কর্মীরা এখন নড়েচড়ে বসেছেন, আর এবার থেকে তাঁরা দরকারি নথি আরও সুরক্ষিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

2015 সালে, গোরখপুরের আরটিও অফিসেও এরকম এক চিত্র দেখা গিয়েছিল। সেবার অফিসে একটি গাধাকে ফাইল চিবিয়ে খেতে দেখা গিয়েছিল। অফিসে রেকর্ডগুলো কম্পিউটারাইজড করা হয়ে গিয়েছিল, আর সেই কারণে দায়িত্বশীলরা কোনও ক্ষতির কথা অস্বীকার করেছিল। কিন্তু অফিসের ব্যবস্থা নিয়ে প্রশ্ন থেকেই যায়।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর