প্রবল বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ, প্রভাব পড়বে বাংলার এই এলাকাগুলিতে: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়া দফতর (weather office) জানাচ্ছে, শনিবারই স্থলভাগে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় জাওয়াদ (Jawad)। সৌদি আরবের পক্ষ থেকে নামকরণ করা এই ঘূর্ণিঝড়ের কিছুটা প্রভাব বাংলাতেও পড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

দক্ষিণ থাইল্যান্ডের ঘূর্ণাবর্ত দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও সংলগ্ন আন্দামান সাগরে তৈরি হওয়া নিম্নচাপ আজকের দিনে শক্তি বাড়িয়ে শনিবার সকালে উত্তর অন্ধ্রপ্রদেশ অথবা ওড়িশা উপকূলে আছড়ে পড়ার প্রবল সম্ভাবনা রয়েছে। যার কারণে সমুদ্র উত্তাল থাকার সম্ভাবনায় মৎস্যজীবীদের সমুদ্রযাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। হাওয়ার গতিবেশ থাকতে পারে ঘন্টায় ৬৫ থেকে ৮০ কিলোমিটার।

IMG 20210830 WA0006 1

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা30° C
সর্বনিম্ন তাপমাত্রা22° C
আদ্রতা81%
বাতাস5 km/h
মেঘে ঢাকা75%

আজকের আবহাওয়া:
আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা এবং রাতের দিকে মূলত মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। এবার ধীরে ধীরে লেপ কম্বল বের করার সময় হয়ে যাচ্ছে।

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:
এই ঘূর্ণিঝড়ের প্রভাবে ডিসেম্বরের প্রথম সপ্তাহের শেষ দিনগুলো বঙ্গবাসীর কাছে দুর্যোগপূর্ণ কাটবে বলেই অনুমান করা হচ্ছে। যার প্রভাবে শুক্রবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগণা, শনিবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া এবং ঝাড়গ্রামে বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

347501 cyclonegulab1

রবিবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, ঝাড়গ্রাম এবং হাওড়া থেকে ভারী থেকে অতি ভারী বৃষ্টি এবং সেইসঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

আগামীকালের আবহাওয়া:
আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে ও রাতের দিকে গ্রীষ্মমণ্ডলীয় ঝড়ের মত অবস্থা এবং সেইসাথে শক্তিশালী বাতাস ও ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর