শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে জাওয়াদ, বৃষ্টির সম্ভাবনা বাংলার এই সাত জেলায়: আজকের আবহাওয়া

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়া দফতর (weather office) আগেই জানিয়েছিল, সাগরে শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণিঝড় জাওয়াদ (cyclone Jawad)। আর তার প্রভাবেই বাংলার বেশকিছু এলাকায় নিম্নচাপের সম্ভাবনা রয়েছে। দীঘায় নিরাপত্তা জারী করা হলেও, দেখা গিয়েছে জলোচ্ছ্বাস এখনও গার্ডওয়ালও টপকাতে পারেনি। তবে সতর্ক করা হয়েছে উপকূলবাসীদের।

দীঘার মতই চিত্র দেখা গিয়েছে মন্দারমনিতেও। সেখানেও জারি করা হয়েছে সতর্কতা। শক্তি হারালেও, পুরীর হোটেল থেকে পর্যটকদের বেরোতে নিষেধ করা হয়েছে। ছুটি বাতিল করা হয়েছে এনডিআরএফ টিম মোতায়েন সহ কর্মীদের। কন্ট্রোলরুম খুলে প্রতি মুহূর্তে মানুষের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে এবং সরানো হয়েছে উপকূলের বাসিন্দাদেরও।

todays Weather report 22 nd september of west Bengal

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা22° C
সর্বনিম্ন তাপমাত্রা21° C
আদ্রতা93%
বাতাস11 km/h
মেঘে ঢাকা100%

আজকের আবহাওয়া:
আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে গ্রীষ্মমণ্ডলীয় ঝড়ের মত অবস্থা এবং সেইসাথে শক্তিশালী বাতাস ও ভারি বৃষ্টি এবং রাতের দিকে মাঝেমধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

in kolkata rain 1

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:
সকাল থেকেই বাংলার একাধিক জেলার মুখ ভার, সঙ্গে চলছে বৃষ্টিপাতও। আজ সারাটা দিন এমন ভাবেই চলার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, কলকাতা, হুগলিতে এবং সোমবার বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া ও মুর্শিদাবাদেও। বইতে পারে ৫০ থেকে ৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া।

আগামীকালের আবহাওয়া:
আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে বৃষ্টি ও বজ্রবিদ্যুৎ সহ ঝড় ও রাতের দিকে আবছা থাকার সম্ভাবনা রয়েছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর