নির্বাচনের আগেই পিছিয়ে পদ্মশিবির, দুই ওয়ার্ডের প্রার্থীপদ প্রত্যাহার করলেন বিজেপি প্রার্থীরা

বাংলাহান্ট ডেস্কঃ সামনেই কলকাতা পুরভোট। সমস্ত দলের মত প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপিও (bjp)। আর প্রার্থী তালিকা প্রকাশের পর থেকে নানারকম সমস্যা দেখা যাচ্ছে গেরুয়া শিবিরের অন্দরে। কখনও দেখা গিয়েছে নির্বাচিত প্রার্থীকে নিয়ে ক্ষোভ, আবার প্রার্থী হতে না পারার ক্ষোভ, আবার তো বিজেপির তারকা প্রচার তালিকায় দেখা মিলল না পুরনো টলি সদস্যদের।

এবার অন্য এক সমস্যা মাথাচাড়া দিয়ে উঠল বিজেপির অন্দরে। তালিকায় নাম থাকলেও প্রার্থীপদ প্রত্যাহার করে নিলেন বিজেপির দুই প্রার্থী। ১৩৩ নম্বর ওয়ার্ডের প্রার্থী সদানন্দ প্রসাদ এবং ১৩৪ নম্বর ওয়ার্ডের প্রার্থী মমতাজ আলি মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনেই মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

IMG 20210608 191258

সূত্র মারফত জানা গিয়েছে, শনিবার মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে ১৩৩ নম্বর ওয়ার্ডের প্রার্থী সদানন্দ প্রসাদ এবং ১৩৪ নম্বর ওয়ার্ডের প্রার্থী মমতাজ আলি তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এবিষয়ে শাসক দলকে আক্রমণ করে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার অভিযোগ করেন, ‘আমাদের দলে দুই প্রার্থীকে ভয় দেখিয়ে, চাপ দিয়ে মনোনয়ন প্রাত্যাহার করে নিতে বাধ্য করেছে তৃণমূল শিবির’।

প্রসঙ্গত, ২৯ শে নভেম্বর প্রার্থী তালিকা প্রকাশের আগে বিজেপি শিবির শেষ বৈঠক করেছিল ২৭ শে নভেম্বর। কিন্তু তারপর থেকে না হয়েছে পূর্ণাঙ্গ বৈঠক, আর না নেওয়া হয়েছে নির্বাচন পরিচালন কমিটির সদস্যদের পরামর্শ- এমনটাই অভিযোগ উঠেছে গেরুয়া শিবিরের অন্দরে।

আবার দেখা গিয়েছে, পুরভোটের প্রচার কার্যে প্রার্থীর সঙ্গে প্রচার করতে যাওয়ার লোকের বড় অভাব। শীর্ষ নেতাদের তো দেখা নেই, উল্ট দিকে আবার প্রার্থীর সঙ্গে মাত্র ৪-৫ জনকে দেখা যাচ্ছে প্রচারের সময়।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর