জাওয়াদের প্রভাবে বৃষ্টি জারি বাংলায়, কবে ছাড়বে এই বর্ষা? জানালো আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ বৃষ্টি শুরু হয়েছে শনিবার থেকেই। ঘূর্ণিঝড় জাওয়াদ (cyclone Jawad) শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত হওয়ার পর, রবিবার সারাদিন ধরেই কখনও হালকা তো কখনও ভারী বৃষ্টি দেখা গিয়েছে বাংলার বিভিন্ন প্রান্তে। সোমবার সকাল থেকেও চলছে একই আবহাওয়া। আবহাওয়া দফতর (weather office) জানাচ্ছে, আগামীকাল অর্থাৎ মঙ্গলবার থেকেই বাংলার আকাশ পরিস্কার হওয়ার সম্ভাবনা রয়েছে।

জাওয়াদের আগমনের সংকেত পেয়ে আগে থাকতেই প্রস্তুতি নিতে শুরু করেছিল বাংলার প্রশাসন। সরিয়ে নিয়ে আসা হয়েছিল উপকূল এলাকার মানুষজনকে, সমুদ্রযাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল মৎস্যজীবীদের ক্ষেত্রে। আবার মোতায়েন করা হয়েছিল নিরাপত্তাবাহিনীকেও।

thunder and lightning 2 women

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা25° C
সর্বনিম্ন তাপমাত্রা22° C
আদ্রতা96%
বাতাস14 km/h
মেঘে ঢাকা99%

আজকের আবহাওয়া:
আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে মাঝেমধ্যে বৃষ্টি এবং রাতের দিকে পরিষ্কার হয়ে আসার সম্ভাবনা রয়েছে।

bhbb

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:
সকাল থেকেই বাংলার একাধিক জেলার মুখ ভার, সঙ্গে চলছে বৃষ্টিপাতও। আজ সারাটা দিন এমন ভাবেই চলার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, কলকাতা, হুগলিতে এবং সোমবার বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া ও মুর্শিদাবাদেও। রাতের দিক থেকে পরিস্থিতির উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আগামীকালের আবহাওয়া:
আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে মূলত রৌদ্রোজ্জ্বল ও রাতের দিকে পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর